ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মোস্তাফিজের বিপিএল শুরু চট্টগ্রামে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৯ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৭
মোস্তাফিজের বিপিএল শুরু চট্টগ্রামে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ইনজুরির কারণে বিপিএলের গত আসরে কোনো ম্যাচ খেলতে পারেননি। পঞ্চম এডিশনে সিলেট ও ঢাকার প্রথম পর্ব শেষ। সমর্থকদের অপেক্ষার পালা শেষ হচ্ছে খুব শিগগিরই। শুক্রবার (২৪ নভেম্বর) থেকে শুরু হতে যাওয়া বিপিএলের চট্টগ্রাম পর্ব দিয়ে মাঠে ফিরতে সম্পূর্ণ প্রস্তুত মোস্তাফিজুর রহমান।

সাত ম্যাচের পাঁচটিতে হেরে নিজেদের হারিয়ে খোঁজা রাজশাহী কিংসের জন্য মোস্তাফিজের ফেরাটা বড় সুখবরই বটে। সাত দলের পয়েন্ট টেবিলে ৬ নম্বরে অবস্থান করছে মুশফিক-স্যামির দল।

ছয় ম্যাচের পাঁচটিতে জিতে ছন্দে থাকা তামিমের কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে শনিবারের (২৫ নভেম্বর) ম্যাচে মোস্তাফিজ খেলবেন কিনা তা এখনো নিশ্চিত করে বলা যাচ্ছে না। চূড়ান্ত সিদ্ধান্ত নেবে টিম ম্যানেজমেন্ট। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে খেলা শুরু দুপুর ১টায়। রাজশাহীর পরবর্তী ম্যাচ ২৭ নভেম্বর (সন্ধ্যা ৬টায়) মাহমুদউল্লাহর খুলনা টাইটান্সের বিপক্ষে।

কুমিল্লার বিপক্ষেই মোস্তাফিজকে দেখা যেতে পারে। খেলায় ফিরতে মুখিয়ে আছেন ‘দ্য ফিজ’ খ্যাত বাংলাদেশ দলের তরুণ বোলিং সেনসেশন। বৃহস্পতিবার (২৩ নভেম্বর) কোনো সমস্যা ছাড়াই পূর্ণ গতিতে বোলিং প্র্যাকটিস করেছেন ২২ বছর বয়সী এই বাঁহাতি পেসার। অনুশীলন থেকে ফেরার সময় মোস্তাফিজ নিজেই জানান ফিরতে প্রস্তুত তিনি।

শতভাগ ছন্দে নেটে ৫ ওভার বোলিং করেছেন মোস্তাফিজ। সতর্কবার অংশ হিসেবে বোলিংয়ের আগে গোড়ালিতে টেপ পেঁচিয়ে দেন দুই সপ্তাহের বেশি সময় ধরে তার সঙ্গে কাজ করা রাজশাহীর ফিজিও বায়েজিদুল ইসলাম খান। কুমিল্লা ম্যাচ নিয়ে আশাবাদ ব্যক্ত করেছেন তিনি। আজকের অনুশীলনে বোলিং ছাড়াও নির্বিঘ্নে রানিং, ফিল্ডিংও করেছেন ‘কাটার মাস্টার’।

প্রায় এক মাসের পুনর্বাসন প্রক্রিয়া শেষে মাঠে নামার প্রস্তুতি নিচ্ছেন মোস্তাফিজ। দক্ষিণ আফ্রিকা সফরে গত ১৪ অক্টোবর ওয়ার্মআপের সময় ফুটবল খেলতে গিয়ে অ্যাঙ্কেল (গোড়ালি) মচকে যায় তার। ওয়ানডে সিরিজের আগমুহূর্তে ইনজুরি আক্রান্ত হয়ে সিরিজ অসম্পূর্ণ রেখে দেশে ফিরে আসতে হয়েছিল।

এরপর থেকেই পুনর্বাসনে পুরোপুরি ফিট হওয়ার কাজ চালিয়ে গেছেন। বিপিএলের সিলেট পর্বে দলের সঙ্গে ছিলেন না। ৮ নভেম্বরের পর থেকে রাজশাহী কিংসের সতীর্থদের সঙ্গে দেখা গেছে মোস্তাফিজকে। এবার ২২ গজের চ্যালেঞ্জে নামার পালা!

বাংলাদেশ সময়: ১৮০৮ ঘণ্টা, ২৩ নভেম্বর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।