ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

উয়েফা বর্ষসেরার তালিকায় রোনালদো-মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০৬ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৭
উয়েফা বর্ষসেরার তালিকায় রোনালদো-মেসি ছবি:সংগৃহীত

২০১৭ সালের বর্ষসেরা ৫০ জন ফুটবলারের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করলো উয়েফা (ইউনিয়ন অব ইউরোপিয়ান ফুটবল অ্যাসোসিয়েশনস)। যেখানে রেকর্ড ১৪বারের মতো জায়গা করে নিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। অনুমিতভাবেই আছেন লিওনেল মেসি ও নেইমার।

ক্লাব বিচারে রিয়াল মাদ্রিদের সর্বোচ্চ ১১জন ফুটবলার আছেন তালিকায়। জুভেন্টাসের ছয় জন, বার্সেলোনা, ম্যানচেস্টার ইউনাইটেড ও টটেনহ্যামের চার জন করে জায়গা করে নিয়েছেন।

গত মৌসুমে ঘরোয়া লা লিগা জয়ের পাশাপাশি চ্যাম্পিয়নস লিগ জিতে নেয় রিয়াল। প্রথম দল হিসেবে টানা দুটি চ্যাম্পিয়নস লিগ জেতে তারা। রোনালদো ছাড়া এ দল থেকে আরও আছেন, তালিকায় জায়গা পাওয়া রিয়ালের অন্য খেলোয়াড়েরা হলেন- করিম বেনজেমা, মার্কো অ্যাসেনসিও, কাসেমিরো, ইসকো, টনি ক্রুস, লুকা মদ্রিচ, দানি কারভাহাল, মার্সেলো, কেইলর নাভাস ও সার্জিও রামোস।

বার্সার হয়ে মেসি ছাড়া রয়েছেন, জেরার্ড পিকে, আন্দ্রেস ইনিয়েস্তা ও লুইস সুয়ারেস। জুভিদের হয়ে জিয়ানলুইজি বুফন ,পাওলো দিবালা, অ্যালেক্স সান্দ্রো, জিওর্জিও চিয়েল্লিনি, মিরালেম পিয়ানিচ ও নতুন মৌসুমেই এসি মিলানে যোগ দেওয়া লিওনার্দো বোনুচ্চি।

টটেনহ্যামে হ্যারি কেন, ক্রিস্টিয়ান এরিকসন, ডেলে আলি ও ডেভিনসন সানচেজ। ম্যানইউ থেকে জায়গা পেয়েছেন হেনরিখ মিখিতারিয়ান, পল পগবা, আন্তোনিও ভালেন্সিয়া ও দাভিদ ডি গিয়া।

উয়েফার অফিসিয়াল ওয়েবসাইটে ফুটবল সমর্থকদের ভোটে নির্বাচন করা হবে বর্ষসেরা দল।

বাংলাদেশ সময়: ১০০৩ ঘণ্টা, ২৩ নভেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।