ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বরফে ক্রিকেট খেলবেন কিংবদন্তিরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০১ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৭
বরফে ক্রিকেট খেলবেন কিংবদন্তিরা ছবি:সংগৃহীত

ব্যাট করছেন ভারতের বিরেন্দ্র শেওয়াগ আর বল হাতে দৌঁড়ে আসছেন চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের শোয়েব আকতার। এমন উত্তেজনার ম্যাচ হয়তো আবার দেখা যাবে। কিন্তু সেই যুদ্ধের মঞ্চ সাধারণ মাঠে না হয়ে বরফের মাঠে হলে কেমন হবে? এমন কাণ্ড বোধহয় কখনো দেখেনি ক্রিকেট বিশ্ব।

সুইজারল্যান্ডের সেন্ট মরিতজে বরফের মাঠে শেওয়াগ-শোয়েব সহ অনেক কিংবদন্তির ব্যাট-বলের লড়াই ক্রিকেটপ্রেমীরা দেখবেন আগামী বছরের ৮ ও ৯ ফেব্রুয়ারিতে। রোমাঞ্চকর এই ক্রিকেট দ্বৈরথে আরও শিহরণ জাগাতে পারে বরফে ঢাকা এই ক্রিকেট মাঠের অদূরে মাথা উঁচিয়ে দাঁড়িয়ে থাকা সুইস আল্পস পর্বতমালার নৈসর্গিক দৃশ্য।

 

মাঠের লড়াইয়ে ঠাণ্ডায় কাঁপতে কাঁপতে এই ক্রিকেটে অংশ নেবেন শ্রীলঙ্কার মাহেলা জয়াবর্ধনে, লাসিথ মালিঙ্গা, অস্ট্রেলিয়ার মাইকেল হাসি, দক্ষিণ আফ্রিকার গ্রায়েম স্মিথ, জ্যাক ক্যালিস, নিউজিল্যান্ডের ড্যানিয়েল ভেট্টরি, নাথান ম্যাকালাম, ইংল্যান্ডের মন্টি পানেসার ও ভারতের মোহাম্মদ কাইফরাদের।

১৯৮৮ সাল থেকে সুইজারল্যান্ডে এই বরফ ক্রিকেট চলছে। সেখানে প্রতি বছরই এই সময়ে একদল অপেশাদার ক্রিকেটার বরফ জমা লেকের ওপর ক্রিকেট খেলেন। এবার তারকারা খেলবেন সেখানে। একাধিক টি-টোয়েন্টি ম্যাচ খেলা হবে এই দু’দিনে।

বাংলাদেশ সময়: ০৯০০ ঘণ্টা, ২৩ নভেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।