ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

হাথুরুকে ছেড়ে দিতে বিসিবির কাছে চিঠি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৭ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৭
হাথুরুকে ছেড়ে দিতে বিসিবির কাছে চিঠি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

জাতীয় দলের কোচের পদ থেকে চন্ডিকা হাথুরুসিংহের পদত্যাগের বিষয়ে এখনও অফিসিয়ালি কিছুই হয়নি। আপাতত খবর, তিনি টাইগারদের দায়িত্বে থাকতে চাইছেন না। ইতোমধ্যে পদত্যাগপত্র বিসিবিকে বুঝিয়ে দিয়েছেন এই লঙ্কান কোচ।

এদিকে, শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের (এসএলসি) সভাপতি থিলাঙ্গা সুমাথিপালাও ইঙ্গিত দিয়েছিলেন হাথুরুসিংহেকে কোচ করার বিষয়ে। শেষ পর্যন্ত আনুষ্ঠানিক ঘোষণা এলো এসএলসি থেকে।

সুমাথিপালা নিশ্চিত করেছেন, তারা হাথুরুসিংহেকে কোচ করতে আগ্রহী। বিষয়টি তিনি চিঠি দিয়ে জানিয়েও দিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনকে।

গ্রাহাম ফোর্ড চাকরি ছেড়ে দেওয়ার পর থেকে লঙ্কানদের দায়িত্ব পালন করেন অন্তর্বর্তীকালীন কোচ নিক পোথাস। পূর্ণকালীন কোচ হিসেবেই হাথুরুকে নিয়োগ দিতে ইচ্ছুক শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড। এবার সেটা আনুষ্ঠানিকভাবে জানিয়েও দিয়েছে এসএলসি।

এক বিবৃতিতে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড জানিয়েছে, এই মুহূর্তে তারা হাথুরুসিংহের আইনজীবির সঙ্গে আলোচনা করছে। বিসিবি হাথুরুকে ছেড়ে দিলেই লঙ্কানদের কোচ করবে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড। সন্দেহ নেই যে হাথুরুসিংহে আমাদের জন্য দারুণ উপযুক্ত। আমাদের স্বল্প ও দীর্ঘ মেয়াদে লক্ষ্য অর্জনের জন্য তিনিই হতে পারেন সঠিক নির্দেশক।

বিবৃতির শেষ দিকে জানানো হয়েছে, বিসিবি সভাপতি নাজমুল হাসানকে তারা হাথুরুসিংহের ব্যাপারে আগ্রহের কথা জানিয়েছে চিঠিতে। সুমাথিপালা জানান, ‘আমি ব্যক্তিগতভাবে বিসিবি সভাপতি নাজমুল হাসানকে চিঠি লিখে আমাদের ইচ্ছের কথা জানিয়েছি। শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের নির্বাহী কমিটির বিশ্বাস, তিনিই (হাথুরুসিংহে) এই জায়গার জন্য সঠিক ব্যক্তি। ’

বাংলাদেশ সময়: ০১১৭ ঘণ্টা, ২৩ নভেম্বর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।