ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

তৃতীয়বার সাকিবের ৫ উইকেট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৮ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৭
তৃতীয়বার সাকিবের ৫ উইকেট ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আগের ম্যাচে আম্পায়ারের সিদ্ধান্তে বাজেভাবে প্রতিক্রিয়া দেখিয়ে জরিমানা গুণেছেন ঢাকা ডায়নামাইটস অধিনায়ক সাকিব আল হাসান। পরের ম্যাচে রংপুর রাইডার্সের বিপক্ষে সাকিবের তোপে পড়লেন পাঁচ ব্যাটসম্যান।

আম্পায়ারকে মাঠেই ক্ষোভ দেখিয়ে সাকিবকে ম্যাচ ফি’র ৫০ শতাংশ জরিমানা করা হয়েছে। পাশাপশি তার নামের পাশে এখন তিনটি ডিমেরিট পয়েন্ট।

আর এক পয়েন্ট যোগ হলেই বিপিএলে এক ম্যাচ নিষিদ্ধ হবেন বাংলাদেশ দলের টি-টোয়েন্টি দলপতি। তবে, সেসব ভাবনাতেই নেই সাকিব। রংপুরের বিপক্ষে জ্বলে উঠলেন তিনি। ৩.৫ ওভারে মাত্র ১৬ রান দিয়ে সাকিব তুলে নিয়েছেন ৫ উইকেট। এর মধ্যে ২০তম ওভারে ৫ বলের ব্যবধানে তিনি নিয়েছেন ৪ উইকেট।

এটি টি-টোয়েন্টি ক্রিকেটে সাকিবের তৃতীয় ৫ উইকেট। জাতীয় দলের জার্সিতে কখনো ইনিংসে ৫ উইকেট না পেলেও ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেটে তৃতীয়বার এই কীর্তি গড়লেন সাকিব। সাকিব একে একে ফিরিয়েছেন মোহাম্মদ মিঠুন, শাহরিয়ার নাফিস, জিয়াউর রহমান, সোহাগ গাজী আর রুবেল হোসেনকে।

ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কমএকদিন আগেই কুমিল্লার পাকিস্তানি পেসার হাসান আলি বিপিএলের তৃতীয় সেরা বোলিং ফিগারটি করেছিল। সাকিবের ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে ২০ রান দিয়ে নিয়েছিলেন ৫ উইকেট। সেই রেশ কাটতে না কাটতেই তাকে ছাড়িয়ে গেলেন ডায়নামাইটসের অধিনায়ক সাকিব। হাসান আলির বোলিং ফিগার ছিল ৩.৩-০-২০-৫। রংপুর রাইডার্সের বিপক্ষে সাকিবও নিলেন ৫ উইকেট। তার বোলিং ফিগার ৩.৫-০-১৬-৫। বিপিএলের চলতি আসরে যা এখনও পর্যন্ত সেরা বোলিং।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বিশ্বসেরা এই অলরাউন্ডার ৬১ ম্যাচে ৭৩ উইকেট নিয়েছেন। যেখানে ১৫ রানে ৪ উইকেট তার ইনিংস সেরা। আর সব টি-টোয়েন্টি মিলিয়ে ২৪৬ ম্যাচে সাকিব নিয়েছেন ২৮০ উইকেট। যেখানে ৬ রানে ৬ উইকেট তার ইনিংস সেরা বোলিং ফিগার। যা করেছিলেন ক্যারিবীয়ান লিগে খেলতে গিয়ে। টি-টোয়েন্টিতে ৬ বার চারটি করে উইকেট নিয়েছেন সাকিব।

বাংলাদেশ সময়: ২০৩৩ ঘণ্টা, ২১ নভেম্বর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।