ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

চ্যাম্পিয়নস লিগে নতুন ইতিহাসের সামনে রোনালদো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৬ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৭
চ্যাম্পিয়নস লিগে নতুন ইতিহাসের সামনে রোনালদো ছবি: সংগৃহীত

চ্যাম্পিয়নস লিগে আরেকটি রেকর্ড ভাঙার দ্বারপ্রান্তে ক্রিস্টিয়ানো রোনালদো। এক বছরে সর্বোচ্চ গোলস্কোরারের নতুন কীর্তি গড়তে আর মাত্র একটি গোল দূরে রিয়াল মাদ্রিদ সুপারস্টার।

ইউরোপিয়ান ক্লাব প্রতিযোগিতার সবচেয়ে বড় আসরের ২০১৫ পঞ্জিকাবর্ষে ১৬টি গোল করেছিলেন রোনালদো। এই ১১ মাসে নিজের আগের অর্জনটি ছুঁয়ে ফেলেছেন পর্তুগিজ আইকন।

বছর শেষ হওয়ার আগে গ্রুপ পর্বের শেষ দুই ম্যাচে একবার লক্ষ্যভেদ করলেই প্রথম খেলোয়াড় হিসেবে ১৭টি গোলের দৃষ্টান্ত স্থাপন করবেন সিআর সেভেন।

টটেনহামে গিয়ে সবশেষ ম্যাচ হেরে রিয়ালে নকআউট পর্ব নিশ্চিতের অপেক্ষা দীর্ঘায়িত হয়। শেষ ষোলোতে পা রাখার লক্ষ্যে সাইপ্রাসের অ্যাপোয়েলের মাঠে নামবে জিনেদিন জিদানের শিষ্যরা।

মঙ্গলবার (২১ নভেম্বর) বাংলাদেশ সময় দিবাগত রাত পৌনে ২টায় খেলা শুরু হবে। ৬ ডিসেম্বর একই সময়ে গ্রুপ পর্বের শেষ ম্যাচের প্রতিপক্ষ জার্মান জায়ান্ট বুরুশিয়া ডর্টমুন্ড। ৪ ম্যাচ শেষে ১০ পয়েন্টে দুই ম্যাচ হাতে রেখেই নকআউটে টটেনহাম। ৩ পয়েন্ট পিছিয়ে রিয়াল। সমান ২ পয়েন্ট নিয়ে যথাক্রমে তিন ও চার নম্বরে থাকা ডর্টমুন্ড ও অ্যাপোয়েলের সামনে টিকে থাকার লড়াইয়ে জয়ের বিকল্প নেই।

চ্যাম্পিয়নস লিগে গোলস্কোরিংয়ের দিক থেকে সেরা তিনটি বছর ৩২ বছর বয়সী রোনালদোর দখলে। ২০১৫ ও ২০১৭ (চলমান) সালে ১৬টি এবং ২০১৩ সালে ১৫টি গোল করেছিলেন। দ্বিতীয় সর্বোচ্চ অবস্থানে লিওনেল মেসি। ইউরোপ শ্রেষ্ঠত্বের ইভেন্টে বার্সেলোনার হয়ে ২০১২ ও ২০১৬ সালে সমান ১৩ বার লক্ষ্যভেদ করেন আর্জেন্টাইন অধিনায়ক। যা ২০১২ ও ২০১৪ পঞ্জিকাবর্ষে রোনালদোও করে দেখিয়েছিলেন।  

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, ২১ নভেম্বর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।