ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আম্পায়ারের সঙ্গে অসদাচরণে সাকিবের শাস্তি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৬ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৭
আম্পায়ারের সঙ্গে অসদাচরণে সাকিবের শাস্তি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

আম্পায়ারের সিদ্ধান্তে বাজেভাবে প্রতিক্রিয়া দেখিয়ে ইতোমধ্যেই জরিমানা গুণেছেন সিলেট সিক্সার্সের সাব্বির রহমান, কুমিল্লার ভিক্টোরিয়ান্সের তামিম ইকবাল ও লিটন দাস। এবার সেই পথের পথিক হলেন ঢাকা ডায়নামাইটস অধিনায়ক সাকিব আল হাসান। অবশ্য শাস্তি যে পাবেন তা অনুমিতই ছিল।

সাকিবকে ম্যাচ ফি’র ৫০ শতাংশ জরিমানা করা হয়েছে। পাশাপশি তার নামের পাশে এখন তিনটি ডিমেরিট পয়েন্ট।

আর এক পয়েন্ট যোগ হলেই বিপিএলে এক ম্যাচ নিষিদ্ধ হবেন বাংলাদেশ দলের টি-টোয়েন্টি দলপতি। তামিম, সাব্বির ও লিটনও আছেন একই শঙ্কায়।

বিপিএলে সোমবারের (২০ নভেম্বর) ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে নবম ওভারে ইমরুল কায়েসের বিপক্ষে এলবিডব্লুর জোরালো আবেদন করেন সাকিব। কিন্তু আম্পায়ার র‌্যানমোর মার্টিনেজ তাতে সাড়া না দিলে মেজাজ হারিয়ে নিজেকে নিয়ন্ত্রণ করতে পারেননি। দৃষ্টিকটু রাগান্বিত প্রতিক্রিয়া প্রদর্শন করে বসেন।

এদিকে, সাকিবের সাথে জরিমানা গুণতে হচ্ছে পাঁচ উইকেট নিয়ে ম্যাচসেরা কুমিল্লার পাকিস্তান পেসার হাসান আলীকেও। ঢাকার ব্যাটসম্যান মোসাদ্দেক হোসেনকে বোল্ড করে ড্রেসিং রুমের পথ দেখানোর ভঙ্গিটা আপত্তিকর মনে হওয়ায় রিপোর্ট করেছে আম্পায়াররা। ডিমেরিট পয়েন্ট না পেলেও ম্যাচ ফি’র ৩০ শতাংশ জরিমানা করা হয়েছে।

ম্যাচ রেফারি সামিউর রাহমানের কাছে সাকিব ও হাসান আলী নিজেদের দোষ স্বীকার করে নেওয়ায় আর শুনানির প্রয়োজন হয়নি।

বাংলাদেশ সময়: ১৩২৫ ঘণ্টা, ২১ নভেম্বর, ২০১৭
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।