ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

রান পেয়ে উচ্ছ্বসিত গেইল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৪ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৭
রান পেয়ে উচ্ছ্বসিত গেইল খেলায় প্লেয়ার অব দ্য ম্যাচও নির্বাচিত হন ক্রিস গেইল। ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজ

ঢাকা: কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ম্যাচ দিয়ে বিপিএলের শুরুটা ভালো করতে পারেননি রংপুর রাইডার্সের ক্যারিবীয় টর্নেডো ওপেনার ক্রিস গেইল। কিন্তু ছন্দে ফিরতে সময় নেননি। 

দ্বিতীয় ম্যাচেই ব্যাট হাতে ঘুরে দাঁড়িয়েছেন দুর্দান্ত দাপটে। দুই-চার ও পাঁচ-ছয়ে ৩৯ বলে খেলেছেন ৫০ রানের বিধ্বংসী এক ইনিংস।

 

যা দিনশেষে রংপুরকে এনে দিয়েছে ১৬৯ রানের উইনিং সংগ্রহ। আর এ সংগ্রহেই সিলেট সিক্সার্সকে ৭ রানের ব্যবধানে হারিয়ে টুর্নামেন্টের দ্বিতীয় জয় পেয়েছে মাশরাফির রংপুর রাইডার্স।

সিলেটের বিপক্ষে ব্যাট হাতে ছন্দে ফিরে দারুণ খুশি রাইডার্স ওপেনার গেইলও। সোমবার (২০ নভেম্বর) রাতে ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে এসে সে কথাই বললেন তিনি।  

গেইল বলেন, ‘রান পেয়ে আমি খুশি। প্রথম ম্যাচে রান পাইনি। আজকেও শুরুটা মন্থর ছিলো, ছন্দ পেতে একটু সময় হয়েছে। ম্যাককালাম সেই সময়টায় দারুণ ব্যাট করেছে। ৮ ওভারে ৮০ রানের জুটি, এই ধরনের উইকেটে দুর্দান্ত। থিতু হওয়ার পর চেষ্টা করেছি রান করতে। ’
এবারের বিপিএলে সময়টা খুব একটা ভালো যাচ্ছিলো না মাশরাফি ও তার দলের। সিলেটে পাওয়া একটি জয়ের পর বাদ দিলে বাকি তিন ম্যাচেই জয়ের জন্য তাদের মুখিয়ে থাকতে হয়েছে।  

কিন্তু জয় ছিলো অধরা। অবশেষে ৫ নম্বর ম্যাচটিতে এসে অধরা সেই জয় ধরা দিয়েছে।

তবে কাজটি অতটা সহজ ছিলো না-বললেন গেইল। সিলেটের বিপক্ষে পুরো ম্যাচেই তাদের শিবিরে ছিলো বর্ণনানীত চাপ।  

তার ভাষায়, ‘আজকের মাচটি আমাদের জন্য ভীষণ চাপের ম্যাচ ছিলো। সব ম্যাচই চাপের, তবে আজকের জয়ের পথে ফিরতে এই ২ পয়েন্ট খুব গুরুত্বপূর্ণ ছিলো। ’

বিপিএলে ৫ ম্যাচ খেলে ২ জয় ও ৩ হারে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের একেবারে তলানি থেকে ৫ নম্বরে উঠে এসেছে রংপুর রাইডার্স।

বাংলাদেশ সময়: ২২৫৮ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৭
এইচএল/এমএ      

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।