ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বিগ ব্যাশে ডাক পেয়েছেন রুমানা-খাদিজা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৩ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৭
বিগ ব্যাশে ডাক পেয়েছেন রুমানা-খাদিজা রুমানা-খাদিজা

অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেটের আসর বিগ ব্যাশে খেলতে ডাক পেয়েছেন বাংলাদেশ নারী ক্রিকেট দলের অধিনায়ক রুমানা আহমেদ ও অফস্পিনার খাদিজাতুল কুবরা। রুমানা খেলবেন ব্রিসবেন হিটের হয়ে আর খাদিজাতুল কুবরা খেলবেন মেলবোর্ন স্টারসে।

৯ ডিসেম্বর থেকে অনুষ্ঠিত হতে যাচ্ছে মেয়েদের বিগ ব্যাশের তৃতীয় আসর, যা চলবে ৪ ফেব্রুয়ারি পর্যন্ত। তবে রুমানা ও খাদিজা শুরু থেকেই থাকতে না পারায় যোগ দেবেন টুর্নামেন্টের মাঝপথে।

টুনামেন্টে অংশ নিতে রুমানা দেশ ছাড়বেন ১০ জানুয়ারি আর খাদিজা রওনা হবেন ১৬ জানুয়ারি।

দেশের প্রথম নারী ক্রিকেটার হিসেবে বিগ ব্যাশে খেলতে পেরে উদ্বেলিত রুমানা জানান, ‘এটা মেয়েদের ক্রিকেটের জন্য অনেক বড় আসর। স্বপ্নই ছিল বিগ ব্যাশে খেলব। অনেক আশাবাদী ছিলাম, আমাদের দেশের মেয়েরা উন্নতি করেছে। আমরা খুব আনন্দিত যে প্রথম নারী হিসেবে আমরা খেলব। ’   

তিনি আরও যোগ করেন, ‘বিগ ব্যাশ আমাদের স্কিলের উন্নতিতে অনেক বড় ভূমিকা রাখবে। আমরা বিগ ব্যাশ সম্পর্কে জানি এটা অনেক বড় আসর। এখানে অনেক বড় বড় ক্রিকেটাররা থাকে। তাদের মধ্যে থেকে খেলবো, মোকাবেলা করবো-এটা আমাদের জন্য অনেক বড় সুযোগ। ’

বাংলাদেশ ক্রিকেটে ২০১১ সালে অভিষিক্ত রুমানা সবচেয়ে সফল ক্রিকেটার। ওয়ানডেতে সর্বোচ্চ রানের পাশাপাশি সর্বোচ্চ উইকেটের মালিকও তিনি। কম যান না টি-টোয়েন্টিতেও। এই ফরমেটে দ্বিতীয় সর্বোচ্চ রান ও উইকেট তারই দখলে।

বাংলাদেশ সময়: ১৯৪২ ঘণ্টা, ২০ নভেম্বর ২০১৭
এইচএল/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।