ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

শোয়েব মালিকে নির্ভার তামিম

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৬ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৭
শোয়েব মালিকে নির্ভার তামিম ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিপিএলে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে ব্যাট হাতে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের পাকিস্তান অলরাউন্ডার শোয়েব মালিক ৫৩ বলে অপরাজিত ৫৪ রানের যে ম্যাচ জেতানো দায়িত্বশীল ইনিংসটি খেলেছেন তা সত্যিই অতুলনীয়।

সাকিবদের ছুঁড়ে দেয়া ১২৯ রানের লক্ষ্য তাড়া করতে নামা কুমিল্লা ১৭তম ওভারে স্বদেশী মোহাম্মদ আমিরের বোলিং নৈপুণ্যে ১০৩ রানে ৬ উইকেট হারিয়ে যেভাবে ব্যাকফুটে চলে গিয়েছিল সেখান থেকে দলকে জিতিয়েই মাঠ ছাড়েন মালিক।

তাই তার উচ্ছ্বসিত প্রশংসা না করে পারলেন না ভিক্টোরিয়ান্স দলপতি তামিম ইকবাল, ‘শোয়েব মালিকের কাছ থেকে আমি এমনটাই আশা করি।

আসলে টি-টোয়েন্টি যে খালি ছয়, চার মেরেই যে ম্যাচ জিততে হবে তা না। ও আমাদের দলে আছে, একটা অ্যাসেট। ’

ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কমসোমবার (২০ নভেম্বর) ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে শোয়েব মালিক বন্দনায় মাতেন তামিম। শুধু মালিকের প্রশংসা করেই ক্ষান্ত খাকেননি। ঢাকাকে ১২৮ রানে গুটিয়ে দেয়ার মূল কারিগর আরেক পাকিস্তানি হাসান আলীকেও দিয়েছেন বাহবা। ৩.৩ ওভার বল করে ২০ রানের বিনিময়ে তুলে নিয়েছেন ৫টি উইকেট। যার সবকটিই বোল্ড আউট।

তাইতো তাকেও ক্রেডিট দিতে ভুললেন না তামিম, ‘হাসান আলি, পাঁচ উইকেট, পাঁচটাই বোল্ড। সে খুব সিম্পল বল করেছে, একটা প্ল্যান ছিল। কাজে লাগিয়েছে। ’

ম্যাচ মানেই যুদ্ধ। যা জিততে প্রতিটি দলেরই আলাদা আলাদা পরিকল্পনা থাকে। মূল ব্যাপারটি হলো তার সঠিক বাস্তবায়ন। যা ঢাকার বিপক্ষে ‍নিপুণ হাতে করে বিপিএলে নিজেদের ৬ ম্যাচে ৫ জয়ে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে উঠে এসেছে তামিমের কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, ২০ নভেম্বর, ২০১৭
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।