ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

অ্যাশেজের ধারাভাষ্যে লিঙ্গবাদের অভিযোগ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৩ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৭
অ্যাশেজের ধারাভাষ্যে লিঙ্গবাদের অভিযোগ শেন ওয়ার্ন, মাইকেল স্লেটার, ইয়ান চ্যাপেল, বিল লরি, মার্ক নিকোলাস, ইয়ান হিলি, মার্ক টেলর ও মাইকেল ক্লার্ক-ছবি:সংগৃহীত

আর ক’দিন পরেই শুরু হচ্ছে টেস্ট ক্রিকেট ইতিহাসের সবচেয়ে জমজমাট আসর অ্যাশেজ। ঐতিহ্যবাহী সিরিজটিকে ঘিরে শেষ বেলার প্রস্তুতি সেরে নিচ্ছে চিরপ্রতিদ্বন্দ্বী অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড। প্রস্তুতি সেরে রেখেছে সিরিজটির ব্রডকাস্টার ‘চ্যানেল নাইন’।

এবারের অ্যাশেজে স্বাগতিক দেশ অস্ট্রেলিয়া। তাই আগে থেকেই দায়িত্ব পাওয়া চ্যানেল নাইন ইতোমধ্যে সিরিজটির জন্য আট জন হাইপ্রোফাইল ধারাভাষ্য প্যানেল তৈরি করেছে।

যেখানে আছেন শেন ওয়ার্ন, মাইকেল স্লেটার, ইয়ান চ্যাপেল, বিল লরি, মার্ক নিকোলাস, ইয়ান হিলি, মার্ক টেলর ও মাইকেল ক্লার্কের মতো কিংবদন্তিরা।

কিন্তু এমন প্যানেল মানতে পারছেন না সমর্থকরা। তারা চ্যানেল নাইনের নির্বাচনে প্যানেলটিকে লিঙ্গবাদী বা বর্ণবাদী বলে অভিযোগ করেছে। কেননা আগের নারী অ্যাশেজেই দু’জন নারী ধারাভাষ্যকার ছিলেন। মোটা দাগে এই প্যানেলকে বৈচিত্র্যহীন, পুরুষ, ফ্যাকাশে ধারাভাষ্য দল হিসেবে আখ্যা দিয়েছে ভক্ত-সমর্থকরা।

এদিকে এমন অভিযোগের পর মুখ খুলেছেন প্যানেলে থাকা ও অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক মাইকেল ক্লার্ক। তিনি মনে করেন, এখানে লিঙ্গবাদী বা বর্ণবাদী কোনো ঘটনাই ঘটেনি।

আগামী ২৩ নভেম্বর ব্রিসবেনের গ্যাবায় পাঁচ ম্যাচ সিরিজের প্রথম টেস্ট শুরু হবে।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, ২০ নভেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।