ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ব্যাটিংয়ে নারাইন ঝড়, বোলিংয়ে হাসানের তাণ্ডব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৯ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৭
ব্যাটিংয়ে নারাইন ঝড়, বোলিংয়ে হাসানের তাণ্ডব ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ২১তম ম্যাচ মুখোমুখি হয়েছে ঢাকা ডায়নামাইটস ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। টস জিতে ব্যাটিংয়ে নামা সাকিব আল হাসানের ঢাকা ১৮.৩ ওভারে সব উইকেট হারিয়ে তুলেছে ১২৮ রান। ব্যাট হাতে ঢাকার নারাইন করেন ৭৬ রান আর বল হাতে কুমিল্লার হাসান আলি ৫ ব্যাটসম্যানকে বোল্ড করেন।

সোমবার (২০ নভেম্বর) মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি দুপুর একটায় শুরু হয়। এবারের লিগে দু’দলের এটিই প্রথম সাক্ষাত।

আগে ব্যাটিংয়ে নেমে ঢাকার ওপেনিং ভূমিকায় নামেন সুনীল নারাইন এবং এভিন লুইস। ক্যারিবীয়ান তারকা লুইস ৫ বলে ৭ রান করে বিদায় নিলেও ব্যাট হাতে ঝড় তোলেন নারাইন। ৪৫ বলে করেন ইনিংস সর্বোচ্চ ৭৬ রান। তার ইনিংসে ছিল ১২টি বাউন্ডারি। যেখানে ৭টি চারের পাশাপাশি ছিল ৫টি ছক্কার মার।

তিন নম্বরে নামা মেহেদি মারুফ সুযোগকে কাজে লাগাতে পারেননি। ২ বল মোকাবেলা করে ০ রানেই বিদায় নেন। কুমার সাঙ্গাকারা ৩০ বলে তিনটি বাউন্ডারিতে করেন ২৮ রান। কাইরন পোলার্ড ব্যাট হাতে ১ রান করে সাজঘরে ফেরেন রানআউট হয়ে। মোসাদ্দেক হোসেন ফেরেন ১ রান করে। জহুরুল ইসলামও (২) নিজেকে মেলে ধরতে পারেননি। সাকিব ২, সাদ্দাম ১, মোহাম্মদ আমির ৬, আবু হায়দার রনি ০ রান করেন।

কুমিল্লার মেহেদি হাসান ৪ ওভারে ৩৩ রান দিলেও কোনো উইকেট পাননি। রশিদ খান ৪ ওভারে ১৭ রান দিয়ে তুলে নেন তিনটি উইকেট। পাকিস্তানি পেসার হাসান আলি ৩.৩ ওভারে ২০ রানের বিনিময়ে নেন ৫টি উইকেট। মোহাম্মদ সাইফুদ্দিন ৩ ওভারে ২৯ রানের বিনিময়ে নেন ২টি উইকেট। শোয়েব মালিক, আল আমিন হোসেন কোনো উইকেট পাননি।

এবারে লিগে এখন পর্যন্ত পয়েন্ট টেবিলে দারুণ অবস্থানে রয়েছে ঢাকা ও কুমিল্লা। ৬ ম্যাচে ৪ জয় ও এক হারে ৯ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে রয়েছে আফ্রিদি-পোলার্ডদের ঢাকা। একটি ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হলে এক পয়েন্ট পায় দলটি। দ্বিতীয়স্থানেই রয়েছে কুমিল্লা। ৫ ম্যাচে ৪ জয় ও এক হারে ৮ পয়েন্ট অর্জন করেছে তামিম ইকবালের নেতৃত্বে থাকা দলটি। শেষ চার ম্যাচেই জয় পেয়েছে একবারের চ্যাম্পিয়নরা।

শহীদ আফ্রিদির পরিবর্তে মোহাম্মদ আমিরকে একাদশে নিয়েছে ঢাকা। এছাড়া নাদিফ চৌধুরীর বদলে মেহেদি মারুফকে নেওয়া হয়েছে।

ঢাকা ডাইনামাইটস: এভিন লুইস, মেহেদি মারুফ, জহুরুল ইসলাম, কুমার সাঙ্গাকারা, সাকিব আল হাসান (অধিনায়ক), কাইরন পোলার্ড, সুনিল নারাইন, মোসাদ্দেক হোসেন, আবু হায়দার, মোহাম্মদ আমির, মোহাম্মদ সাদ্দাম।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, ইমরুল কায়েস, রশিদ খান, জস বাটলার, মারলন স্যামুয়েলস, শোয়েব মালিক, মেহেদি হাসান, মোহাম্মদ সাইফুদ্দিন, হাসান আলী, আল আমিন হোসেন।

বাংলাদেশ সময়: ১৪৪৬ ঘণ্টা, ২০ নভেম্বর, ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।