ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ইউএসএইডের শুভেচ্ছা দূত হলেন মাহমুদউল্লাহ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৪ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৭
ইউএসএইডের শুভেচ্ছা দূত হলেন মাহমুদউল্লাহ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাংলাদেশের প্রথম ক্রীড়াবিদ হিসেবে যুক্তরাষ্ট্র ভিত্তিক সাহায্য সংস্থা ইউএসএইড’র শুভেচ্ছা দূত হলেন বাংলাদেশ ক্রিকেটের ব্যাটিং অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদ। সংস্থাটির সঙ্গে আগামী এক বছর সম্পৃক্ত থাকবেন মাহমুদউল্লাহ।

এ উপলক্ষে সোমবার (২০ নভেম্বর) রাজধানীর স্থানীয় একটি হোটেলে এক সমঝোতা স্বাক্ষরের আয়োজন করা হয়। যেখানে ইউএসএইড’র পক্ষ থেকে উপস্থিত ছিলেন বাংলাদেশের মিশন ডিরেক্টর ইয়ানিনা জারুজেলস্কি, মাহমুদউল্লাহ রিয়াদ ও ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান ইমাগো স্পোর্টসের সহকারী প্রতিষ্ঠাতা কাজী সাবির।

ইউএসইডের শুভেচ্ছা দূত হিসেবে মাহমুদউল্লাহকে মনোনোয়ন প্রসঙ্গে ইয়ানিনা জারুজেলস্কি বলেন, ‘বাংলাদেশের উন্নয়নের সম্মুখভাগে যুব সমাজকে নিয়ে আসতে মাহমুদউল্লাহ রিয়াদ আমাদের সাথে থাকবেন। বাংলাদেশের উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের ক্ষেত্রে যুব সমাজকে কাজে লাগাতে এবং সচেতনতা বৃদ্ধিতে ইউএসএইড’র সাথে একজন জাতীয় অনুপ্রেরণা ও আন্তর্জাতিক বিজেতা হিসেবে মাহমুদউল্লাহ একজন বলিষ্ঠ কণ্ঠস্বর হবেন। ’ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কমআর শুভেচ্ছা দূতের বক্তব্যে রিয়াদ বলেন, ‘এদেশের ভবিষ্যত গড়তে ও সমাজকে প্রভাবিত করার ক্ষমতা যে যুব সমাজের রয়েছে তা তরুণদের বোঝাতে আমাদের অনেক কাজ করতে হবে। এজন্য ইউএসএইড’র এই অংশিদারিত্ব করা এবং শুভেচ্ছা দূত হওয়াতে আমি গর্বিত বোধ করছি। ’     

সংস্থাটির শুভেচ্ছা দূত হিসেবে সামাজিক উন্নয়নে বিভিন্ন কর্মসূচিতে তিনি অংশ নেবেন। পাশাপাশি সবার জন্য টেকসই শিক্ষা, সুস্বাস্থ্য, পুষ্টি নিশ্চিত করতে জনসচেতনতা বাড়াতেও ভূমিকা রাখবেন খুলনা টাইটান্স আইকন প্লেয়ার। এছাড়াও সকল কর্মকাণ্ডে নারীদের সমান অংশগ্রহণ নিশ্চিত করার পাশাপাশি, নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে ইউএসএইডের সঙ্গে একাত্ম হয়ে কাজ করবেন মিস্টার কুল।

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, ২০ নভেম্বর ২০১৭
এইচএল/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।