ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

দৃষ্টিহীনদের ক্রিকেট অনেক এগিয়েছে: সাফওয়ান সোবহান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১১ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৭
দৃষ্টিহীনদের ক্রিকেট অনেক এগিয়েছে: সাফওয়ান সোবহান বাংলাদেশ ব্লাইন্ড ক্রিকেট কাউন্সিলের ২০তম বার্ষিক সাধারণ সভার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছেন বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান ও শেখ জামাল ধানমন্ডি ক্লাবের সভাপতি সাফওয়ান সোবহান/ছবি: কাশেম হারুন

ঢাকা: বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান ও শেখ জামাল ধানমন্ডি ক্লাবের সভাপতি সাফওয়ান সোবহান বলেছেন, আমি জেনে আনন্দিত যে, দৃষ্টিহীনদের ক্রিকেট সারাবিশ্বে অনেক এগিয়ে গেছে।

রোববার (১৯ নভেম্বর) রাজধানীর একটি হোটেলে বাংলাদেশ ব্লাইন্ড ক্রিকেট কাউন্সিলের ২০তম বার্ষিক সাধারণ সভার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
 
সাফওয়ান সোবহান বলেন, দৃষ্টিহীন ক্রিকেটারদের চমৎকার এই খেলাটি উপভোগ করার কোনো সুযোগ নেই।

তবে তাদের প্রচণ্ড ইচ্ছাশক্তি রযেছে ক্রিকেট খেলার। ব্যাপারটি খুবই আনন্দের। এ আয়োজনের অংশ হতে পেরে আমি খুবই সম্মানিত ও আনন্দিত।
 
শেখ জামাল ধানমন্ডি ক্লাবের সভাপতি বলেন, আমরা সব ধরনের খেলাধুলায় সহযোগিতা করছি। যেমন, ক্রিকেট, ফুটবল, হকি ও সাঁতার। বসুন্ধরা সব ধরনের খেলাধুলার ক্ষেত্রেই উৎসাহ দিয়ে থাকে। সহযোগিতা ও পৃষ্ঠপোষকতাও করে থাকে।  
দৃষ্টি প্রতিবন্ধী ক্রিকেটারদের সঙ্গে বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান ও শেখ জামাল ধানমন্ডি ক্লাবের সভাপতি সাফওয়ান সোবহান।  ছবি: কাশেম হারুনতিনি বলেন, আমাকে বাংলাদেশ ব্লাইন্ড ক্রিকেট কাউন্সিলের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি করায় গর্ববোধ করছি। দৃষ্টিহীনদের ক্রিকেটের প্রচারে-প্রসারে কোনোকিছুর প্রয়োজন হলে আমি নিজে ব্যক্তিগতভাবে এবং এর পাশাপাশি বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা দেওয়া হবে।
 
সাফওয়ান সোবহান বলেন, আমার দাদা মৃত্যুর আগে দৃষ্টিহীন হয়ে গিয়েছিলেন। তিনি নিজে একজন ক্রীড়াবিদ ছিলেন। আমার বাবাও ক্রীড়াবিদ। আমি নিজেও একজন ক্রীড়াবিদ এবং আমাদের পুরো পরিবারই খেলাধুলা ভালোবাসে।
 
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বাংলাদেশ ব্লাইন্ড ক্রিকেট কাউন্সিলের ভাইস চেয়ারম্যান লায়ন দিদারুল আলম চৌধুরী।
 
এছাড়াও বক্তব্য দেন ওয়ার্ল্ড ব্লাইন্ড ক্রিকেট কাউন্সিলের সভাপতি মোহন্তেষ জি কে, সাধারণ সম্পাদক রাইমন মক্সলি প্রমুখ। সমাপনী বক্তব্য দেন বাংলাদেশ ব্লাইন্ড ক্রিকেট কাউন্সিলের চেয়ারম্যান জাহিদুল ইসলাম।

সম্মেলনে ৯টি দেশের ১৪জন প্রতিনিধি অংশ নেন।
 
বাংলাদেশ সময়: ১৫০৪ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৭
এসই/জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad