ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

দুর্ভাগ্যের হার ভুলতে পারছেন না সাইফ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০১ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৭
দুর্ভাগ্যের হার ভুলতে পারছেন না সাইফ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের সেমিফাইনালে পাকিস্তানের বিপক্ষে বৃষ্টির আগ মুহূর্ত পর্যন্ত এগিয়ে ছিল বাংলাদেশই। কিন্তু ১৬ নভেম্বরের হাইভোল্টেজ ম্যাচটিতে হঠাৎই মালয়েশিয়ার আকাশ চিড়ে নামা বৃষ্টিতে কপাল পুড়লো টাইগার যুবাদের।

বৃষ্টি আইনে মাত্র ২ রানে হেরে এশিয়া কাপের স্বপ্নের ফাইনালে যাওয়া হলো না। কাজেই সাইফরা যে দুর্ভাগা সে কথা বলাই যায়! যা এখনো তাড়িয়ে বেড়াচ্ছে যুবা দলপতি সাইফ হাসানকে।

 

রোববার (১৯ নভেম্বর) মিরপুর জাতীয় ক্রিকেট একাডেমি মাঠে সাইফ বলেন, ‘পুরো ম্যাচে আমরা প্রভাব বিস্তার করেছি। বৃষ্টি আসার আগ পর্যন্ত আমরাই এগিয়ে ছিলাম। ঠিক তার আগের ওভারে ৯-১০ রান নিয়েছিল। ওখানে তারা এগিয়ে গিয়েছে। দুর্ভাগ্য আমাদের আবহাওয়ার উপরে নিয়ন্ত্রণ নেই। যদি পুরো ম্যাচ হতো আমরা হয়তো ম্যাচটা জিততাম। ’

সদ্য সমাপ্ত অ-১৯ এশিয়া কাপ আসরে ব্যাট হাতে বেশ ভালোই ছন্দে ছিলেন টাইগার যুবারা। পিনাক ঘোষ, সাইফ হাসান, মোহাম্মদ নাইম ও তৌহিদুল ইসলামের ব্যাটে রান ধরা দিয়েছে নিয়মিতই।

সেমিতে পাকিস্তানের বিপক্ষে পিনাকের ৮২, গ্রুপ পর্বে স্বাগতিক মালয়েশিয়ার বিপক্ষে সাইফের ৯০ ও তৌহিদুল ইসলামের ১২০ রানের চোখ ধাঁধাঁনো ইনিংসগুলো নিশ্চয়ই অনুপ্রেরণাদায়ক। সাইফও সেটা স্বীকার করলেন, ‘ব্যাটসম্যান যারা আছি তারা সবাই ওভারকাম করছে (ফর্মে ফিরেছে)। তারা সবাই ভালো পারফর্ম করছে। টিম হিসেবে ও সবাই নিজের জায়গা থেকে খুব ভালো ক্রিকেট খেলছে। ’

এশিয়া কাপের এমন ব্যাটিং পারফরম্যান্সই বিপিএলে ভালো কিছুর প্রেরণা যোগাচ্ছে তরুণদের। এ নিয়ে সাইফের ভাষ্য, ‘বিপিএলে অবশ্যই পারফর্ম করার চেষ্টা করবো। ওখানে যে পারফরম্যান্স হয়েছে এখানে ধরে রাখতে চেষ্টা করবো। ’

বিপিএলে এর আগে কখনোই খেলা হয়নি সাইফের। এবারের আসরে খুলনা টিমে ডাক পাওয়া যুবা ওপেনার প্রথম সুযোগটিকে কাজে লাগাতে মুখিয়ে আছেন।

বিপিএলে চলতি আসরে ৬ ম্যাচে ৩ জয় ও ২ হারে টেবিলের তৃতীয় স্থানে মাহমুদউল্লাহ রিয়াদের খুলনা টাইটান্স। মঙ্গলবার (২১ নভেম্বর) তারা নিজেদের সপ্তম ম্যাচে মোকাবিলা করবে রাজশাহী কিংসকে।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, ১৯ নভেম্বর, ২০১৭
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।