ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বার্সাকে ছোঁয়ার আত্মবিশ্বাস জিদানের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৫ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৭
বার্সাকে ছোঁয়ার আত্মবিশ্বাস জিদানের ছবি: সংগৃহীত

লা লিগায় শিরোপা ধরে রাখার মিশনে মৌসুমের শুরুতে বেশ পিছিয়ে পড়লেও হাল ছাড়ার পাত্র নন জিনেদিন জিদান। শেষ পর্যন্ত লড়াই করে যেতে চান রিয়াল মাদ্রিদ কোচ। বার্সেলোনাকে ছোঁয়ার ব্যাপারে আত্মবিশ্বাসী ফ্রেঞ্চ কিংবদন্তি।

সবশেষ লেগানেসের মাঠে বার্সার ৩-০ গোলে জয়ের পর হাইভোল্টেজ মাদ্রিদ ডার্বিতে নগর প্রতিদ্বন্দ্বী অ্যাতলেতিকো মাদ্রিদে গিয়ে গোলশূন্য ড্র নিয়ে ফেরে জিদানের শিষ্যরা।  ১২ ম্যাচ শেষে দু’দলই অপরাজেয় বার্সার (১১ জয় ও ১ ড্রয়ে ৩৪) চেয়ে ১০ পয়েন্ট পিছিয়ে গেছে।

পারফরম্যান্স নিয়ে কড়া সমালোচনার মুখেও উদ্বিগ্ন নন জিদান। জোর দিয়েই বলছেন তার দল সঠিক পথে রয়েছে। ১০ পয়েন্ট পিছিয়ে থেকে কেনো ক্লাবই শিরোপা জিততে পারেনি। কিন্তু জিদানের আত্মবিশ্বাসী কণ্ঠ বলছে অচলাবস্থা কাটিয়ে উঠবে রিয়াল এবং উড়ন্ত চিরপ্রতিদ্বন্দ্বীদের চাপের মধ্যে রাখবে।

লম্বা মৌসুমে বার্সা সবসময় জিতবে না এবং পয়েন্ট হারাবে বলে নিশ্চিত জিদান। আছেন সেই অপেক্ষাতেই। কঠিন সময়টা পেছনে ফেলতে চোখ রাখছেন তিনি, ‘আমরা অসাধারণ একটা ম্যাচ খেলেছি এবং আমাদের প্রত্যাশা ছিল আরও বেশি। কিন্তু এটা হয়নি। আমাদের ধৈয্য ধরতে হবে। আমরা সঠিক পথেই রয়েছি। বার্সা অবশ্যই পয়েন্ট হারাবে। আমাদের শুধু নিজেদের কাজটা করে যেতে হবে এবং এটাই করণীয়। ’

এবারের লিগ সিজনে ক্রিস্টিয়ানো রোনালদো ও করিম বেনজেমার ফর্ম রিয়ালের জন্য উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে। দু’জন মিলে ১৬ ম্যাচে মাত্র দু’বার লক্ষ্যভেদ করেছেন।

জিদানের বিশ্বাস, খুব শিগগিরই তার স্ট্রাইকাররা ধারাবাহিকভাবে গোলের দেখা পাবেন, ‘কিছু সময়ে বল জালে যেতে চায় না। আমি আপনাদের এর ব্যাখ্যা দিতে পারবো না। এই ম্যাচের (অ্যাতলেতিকো) ভালো দিক হলো আমরা খুবই ভালো খেলেছি। কিন্তু এটা সত্য যে আমাদের গোলের ঘাটতি রয়েছে। গোল আসবে। আপনাকে ইতিবাচক থাকবে হবে এবং আমরা ইতিবাচক। ’

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, ১৯ নভেম্বর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।