ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

শীর্ষে থেকেই বিশ্রাম নিচ্ছে ঢাকা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১৭ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৭
শীর্ষে থেকেই বিশ্রাম নিচ্ছে ঢাকা ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) মাঝ পথে এসে নিজেদের আধিপত্য বজায় রেখেছে ঢাকা ডায়নামাইটস। এর ফলে লিগে শীর্ষস্থানও মজবুত করেছে সাকিব আল হাসানের নেতৃত্বে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। তবে তারকা সমৃদ্ধ হয়েও তলানিতেই রয়েছে রংপুর রাইডার্স।

রোববার (১৯ নভেম্বর) বিপিএলের কোনো খেলা নেই। আসরটির সূচি অনুযায়ী প্রায় দুই দিন পর পর এক দিন করে বিশ্রাম রাখার ব্যবস্থা রাখা হয়েছে।

এবারের মৌসুমে ঢাকা এখন পর্যন্ত ৬টি ম্যাচ খেলেছে। যেখানে ৪টি জয় তুলে নিয়েছে আফ্রিদি-পোলার্ডরা। লিগের প্রথম ম্যাচ হারলেও, বাকি ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হলে এক পয়েন্ট পায় তারা। বর্তমানে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষেই রয়েছে দলটি।

...ঢাকার পাশাপাশি দুর্দান্ত করছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। টানা ৪ জয়ে লিগে দ্বিতীয় অবস্থানে তামিম ইকবালের দল। ৫ ম্যাচের একটিতেই হেরেছে তারা। ৮ পয়েন্ট অর্জন করেছে নাফিসা কামালের মালিকানায় থাকা দলটি।

মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বে খুলনা এখন পর্যন্ত ৬টি ম্যাচ খেলেছে। যেখানে ৩ জয়ের বিপরীতে হেরেছে ২টিতে। একটি ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হলে এক পয়েন্ট অর্জন করে দলটি। তৃতীয়স্থানে থাকা মাহেলা জয়াবর্ধনের শিষ্যদের মোট পয়েন্ট ৭।

প্রথম দিকে ঘরের মাঠে ভালো খেললেও বর্তমানে জয়ের দেখা পাচ্ছে না সিলেট সিক্সার্স। চতুর্থ অবস্থানে থাকা দলটি সর্বোচ্চ ৭ ম্যাচ খেলে সমান ৭ পয়েন্ট অর্জন করেছে। ৩টি জয়ের বিপরীতে সমান ৩ ম্যাচে হেরেছে নাসির হোসেনের দল। বৃষ্টির কারণে একটি ম্যাচ পরিত্যক্ত হলে এক পয়েন্ট অর্জন করে দলটি।

তলানির তিন দল রাজশাহী কিংস, চিটাগং ভাইকিংস ও রংপুর রাইডার্স ভালো অবস্থানে নেই। ৬ ম্যাচে ২ জয় ও ৪ হারে ৪ পয়েন্টে পঞ্চম রাজশাহী। সমান ম্যাচে এক জয় ও ৪ হারে ৩ পয়েন্ট পাওয়া চিটাগংয়ের অবস্থান ষষ্ঠ। আর ৪ ম্যাচে মাত্র এক জয় ও ৩ হারে ২ পয়েন্ট পাওয়া রংপুর রয়েছে সবার শেষে।

বাংলাদেশ সময়: ১২১৭ ঘণ্টা, ১৯ নভেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।