ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

প্রত্যাশা ছিল গেইল-ম্যাককালামের কাছে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৭ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৭
প্রত্যাশা ছিল গেইল-ম্যাককালামের কাছে রংপুর দলপতি মাশরাফি বিন মর্তুজা ও কুমিল্লা ভিক্টোরিয়ানসের অধিনায়ক তামিম ইকবাল ছবি: শোয়েব মিথুন

ঢাকা: বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ানসের বিপক্ষে ম্যাচে রংপুর রাইডার্সের ক্যারিবীয় ব্যাটিং টর্নেডো ক্রিস গেইল ও কিউইদের বিধ্বংসী ব্যাটসম্যান ব্রেন্ডন ম্যাককালামদের ওপর দলের প্রত্যাশা আকাশ সমান ছিল একথা চোখ বন্ধ করেই বলা যায়।

শুধু রংপুর রাইডার্সই কেন? এ দুই বিষ্ফোরক ব্যাটসম্যানের ব্যাটিং ‘শো’ দেখতে শনিবার (১৮ নভেম্বর) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে উপস্থিত হয়েছিল ঢাকা পর্বের সবচাইতে বেশি সংখ্যক দর্শক। কিন্তু উপস্থিত সবাইকে হতাশ করেছেন এই দুই ব্যাটসম্যান।

১৪ বল খেলে ম্যাককালাম ফিরেছেন ব্যক্তিগত ১৩ রানে। যেখানে ছিল একটি চার ও একটি ছক্কা’র মার।

আর ব্যাটিং দানব গেইল ফিরেছেন ১৩ বল খেলে, তার সংগ্রহ মাত্র ১৭ রান। যেখানে ছিল মাত্র শুধু তিনটি চারের মার। কোনো ছক্কা ছিল না। তাদের এমন নিস্প্রভ ব্যাটিংয়ে অধিনায়ক মাশরাফির হতাশ হওয়ারই কথা। কিন্তু ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে এসে তিনি তা প্রকাশ করেননি। তবে তার অবয়বে যা ফুটে উঠল তাতে সেকথা বলার আর অপেক্ষাই রাখে না।
 
মাশরাফি শুধু বললেন, ‘আমার মনে হয় আজকের দর্শকরা ওদের দুজনের ব্যাটিংই দেখতে এসেছিলেন। প্রত্যাশা আমাদেরতো ছিলই অন্যান্যদেরও ছিল। ’

কুমিল্লা ভিক্টোরিয়ানসের বিপক্ষে টস জিতে রংপুরের ফিল্ডিং নেওয়ায় অনেকের মনেই হয়তো প্রশ্নের উদ্রেক হয়েছে যে গেইল-ম্যাককালামের মতো ব্যাটসম্যান থাকতেও কেনো পরে ব্যাটিং নেওয়া হলো? সংবাদ মাধ্যমের এমন প্রশ্নে মাশরাফির সোজা উত্তর।

‘বেশিরভাগ ম্যাচেই পরে শিশিরের পরিমাণ বাড়ে। ওই ভাবনা থেকেই আগে বোলিং নেওয়া। সেই সঙ্গে আমরা জানি ১৭০-১৮০ আমাদের করা উচিত। সেখানে এমন আউটস্ট্যান্ডিং বোলিং করার পরে আর কোনো অযুহাত থাকে না। ’

আর কোনো অযুহাত দিতেও চাননি রংপুর দলপতি মাশরাফি বিন মর্তুজা। বরং বাস্তবতার নিরিখেই বিপিএলে নিজেদের তৃতীয় হারটি মেনে নিয়েছেন। আর এই হারে ৪ ম্যাচ শেষে ২ পয়েন্ট নিয়ে সাত দলের মধ্যে টেবিলে সবার নিচে অবস্থান করছে মাশরাফির রংপুর রাইডার্স।

বাংলাদেশ সময়: ০০১৮ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৭
এইচএল/জিপি/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।