ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

কোচের বিষয়টা বোর্ডের সিদ্ধান্ত, প্রস্তুত সুজন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫১ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৭
কোচের বিষয়টা বোর্ডের সিদ্ধান্ত, প্রস্তুত সুজন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

হেড কোচ হিসেবে হাথুরুসিংহে টাইগারদের দায়িত্ব নিতে না চাইলে অন্তবর্তীকালীন সেই দায়িত্ব পালন করতে প্রস্তুত বাংলাদেশ ক্রিকেট বোর্ডের গেমস ডেভেলপমেন্টের প্রধান, সাবেক সহকারী কোচ, ঢাকা ডায়নামাইটস কোচ ও টাইগারদের সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজন।

শনিবার (১৮ নভেম্বর) ঢাকা ডায়নামাইটস ও রাজশাহী কিংসের মধ্যকার ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে এসে তিনি একথা বলেন।

সুজন জানান, ‘অন্তর্বর্তীকালীন কোচের বিষয়টা বোর্ডের সিদ্ধান্ত।

বোর্ড অবশ্যই বিদেশি কোচের কথা ভাবছে। যদি এমন কিছু হয় প্রয়োজনে আমাকে কাজ করতে হবে তো আমি প্রস্তুত। বাংলাদেশ ক্রিকেটের জন্য আগেও আমি অনেক কাজ করেছি। এটা আমার প্যাশন। কোচ হিসেবে আমার অভিজ্ঞতাটা অনেক। তারপরও যদি সুযোগ আসে অবশ্যই চিন্তা করার ব্যাপার থাকবে। ’

বলে রাখা ভালো হেড কোচ না হলেও বাংলাদেশ ক্রিকেটের সহাকারী কোচের অভিজ্ঞতা আছে সুজনের। ডেভ হোয়াটমোর ও জিমি সিডন্স যখন বাংলাদেশ ক্রিকেটের হেড কোচ ছিলেন তখন খালেদ মাহমুদ সুজন সহকারী কোচের দায়িত্ব পালন করেছেন।

কোচের প্রসঙ্গ শেষে সংবাদ সম্মেলনে এ সময় ডায়নামাইটস কোচ সুজন কথা বলেন দলের ওপেনিং ব্যাটিং জুটির বৈচিত্রময়তা নিয়েও। কেননা বিগত ম্যাচগুলোতে ডায়নামাইটসের উদ্বোধনী জুটিতে একমাত্র এভিন লুইস ছাড়া আর কেউই নির্ধারিত ছিলেন না। সিলেটে প্রথম ম্যাচে লুইসের সাথে মেহেদি মারুফ নামলেও দ্বিতীয়টিতে নেমেছিলেন কুমার সাঙ্গাকারা। এরপর ঢাকা পর্বের প্রথমটিতে শহীদ আফ্রিদি, দ্বিতীয়টিতে সুনিল নারাইন, তৃতীয়টি বৃষ্টিতে পন্ড হওয়ায় চতুর্থটিতে আবার লুইসের সাথে দেখা গেল শহিদ আফ্রিদিকে।

এর কারণ হিসেবে সুজন বললেন, ‘এটা কোনো পরীক্ষা নয়, আমাদের দলীয় পরিকল্পনা। আমরা চাই প্রথম ছয় ওভার কাজে লাগাতে। আফ্রিদি যেহেতু একজন বিগ হিটার তাই শুরুতেই আমরা তাকে নামিয়েছি। ’

আর এমন পরিকল্পনা যথাযথভাবে কাজে লাগিয়েই বিপিএলে ৬ ম্যাচে ৪ জয়ে ৯ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে সাকিবের ঢাকা ডায়নামাইটস।

বাংলাদেশ সময়: ১৯৪৮ ঘণ্টা, ১৮ নভেম্বর ২০১৭
এইচএল/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।