ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

শ্রীলঙ্কা সিরিজের আগে ত্রিদেশীয় সিরিজ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৯ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৭
শ্রীলঙ্কা সিরিজের আগে ত্রিদেশীয় সিরিজ ছবি: আকরাম খান / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ক্রিকেট পাড়ায় গুঞ্জন ছিলো বিপিএল শেষে জানুয়ারিতে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ খেলবে বাংলাদেশ। কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান শোনালেন অন্য কথা।

শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজের আগেই নাকি জানুয়ারির দ্বিতীয় সপ্তাহে বাংলাদেশ, জিম্বাবুয়ে ও শ্রীলঙ্কাকে নিয়ে ঘরের মাঠে শুরু হচ্ছে ত্রিদেশীয় সিরিজ। আর শ্রীলঙ্কা সিরিজটি অনুষ্ঠিত হবে এর পরে।

শনিবার (১৮ নভেম্বর) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের মিডিয়া সেন্টার প্রাঙ্গনে তিনি একথা বলেন, ‘শ্রীলঙ্কা সিরিজের আগে ত্রিদেশীয় সিরিজ শুরু হবে। এরপর শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি ও টেস্ট সিরিজ শুরু হবে। ’

এসময় আকরাম খান কথা বলেন টাইগারদের হেড কোচ হাথুরু সিংহে প্রসঙ্গেও। কোচের পদ ছেড়ে তিনি চলে গেলে মাশরাফি, সাকিবদের দায়িত্ব নিতে কে আসছেন তা এখনও তিনি জানেন না। তবে বিসিবির সাথে চূড়ান্ত আলোচনায় বসতে দুই-এক দিনের মধ্যেই হাথুরু’র ঢাকায় আসার কথা রয়েছে। আলোচনা শেষে তার থাকা না থাকার বিষয়টি চূড়ান্ত হবে বলে জানালেন আকরাম।

তিনি জানান, ‘আমরা এখনো কনফিউশনে আছি। এ ব্যাপারে আমরা কিছুই জানি না এখনো। ২-১ দিনের মধ্যে হাথুরুসিংহের আসার কথা। যদি সে আসে, তারপরও তার সঙ্গে বসে বিষয়টা চূড়ান্ত হবে। এই মুহূর্তে অনেক ধরনের কথা শোনা যাচ্ছে। কেউ বলছে শ্রীলঙ্কায় যাবে, কেউ বলছে অস্ট্রেলিয়াতে থাকবে। পারিবারিক সমস্যার জন্য চাকরিটা করতে চাচ্ছে না। অনেক কিছুই শোনা যাচ্ছে..। আমরা তার কাছ থেকে যেটা জানবো, সেটাই আসলে চূড়ান্ত কথা। এজন্য আমরা তার আসার অপেক্ষায় আছি। ’

আর হাথুরু এলেই নাকি শ্রীলঙ্কা সিরিজে টাইগারদের দায়িত্ব পালনের জন্য তাকে অনুরোধ করবে বিসিবি। তিনি তাতে সম্মত না হলে তার বিকল্প খোঁজা হবে বলে জানালেন আকরাম, ‘হাথুরুসিংহেকে অনুরোধ করা হবে এই সিরিজটার জন্য। সে যদি না থাকে তাহলে আমাদের হাতে তো সময় নেই। ভালো কোচ খুঁজতে হলে তো আমাদের সময় লাগবে। যতদিন পর্যন্ত না পাবো, স্থানীয় কোচরাই কাজ চালাবে। ’

উল্লেখ্য, গত মাসে দ. আফ্রিকা সিরিজ চলাকালীন (অক্টোবরের ১৫ তারিখের আগে) বাংলাদেশ জাতীয় দলের প্রধান কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়াতে বিসিবিকে পদত্যাগপত্র পাঠান চন্ডিকা হাথুরুসিংহে। কিন্তু বিসিবি তা গ্রহণ করেনি।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, ১৮ নভেম্বর ২০১৭
এইচএল/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।