ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ভারতকে লজ্জায় ফেলে ভালো অবস্থানে লঙ্কানরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৬ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৭
ভারতকে লজ্জায় ফেলে ভালো অবস্থানে লঙ্কানরা ছবি: সংগৃহীত

আইসিসির টেস্টের তালিকায় শীর্ষ দেশ ভারত। আর শ্রীলঙ্কার অবস্থান ষষ্ঠ। কলকাতায় প্রথম টেস্টের প্রথম ইনিংসে ১৭২ রানে অলআউট হয়ে লজ্জায় পড়ে টিম ইন্ডিয়া। নিজেদের প্রথম ইনিংসে তৃতীয় দিনের খেলা শেষ হওয়ার আগে মাত্র ৭ রানে পিছিয়ে আছে ৪ উইকেট হারানো লঙ্কানরা (১৬৫ রান)।

ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে ভারতের এটি দ্বিতীয় সর্বনিম্ন স্কোর। এর আগে ২০০৫ সালে চেন্নাইয়ে ১৬৭ রানে অলআউট হয়েছিল স্বাগতিক দেশটি।

ভারতের প্রথম ইনিংস শেষ হতে অবশ্য তৃতীয় দিন লেগে যায়। বৃষ্টি ও ভেজা আউটফিল্ডের কারণে প্রথম দু’দিন মাত্র ৩২ ওভারের মতো খেলা হয়েছিল। দলের হয়ে সর্বোচ্চ ৫২ রান করে ভারতের সম্মান কিছুটা হলেও রক্ষা করেন চেতশ্বর পুজারা। আর শেষ দিকের ব্যাটসম্যানদের কল্যানে দেড়শ রান ছাড়ায় ভারত।

লঙ্কার সবচেয়ে সফল বোলার সুরাঙ্গা লাকমাল। ডানহাতি এ পেসার ১৯ ওভার বল করে ১২ মেডেন দিয়ে ২৬ রানের বিনিময়ে চারটি উইকেট তুলে নেন। অন্য দুই বোলার লাহিরু গামাগে ও দাসুন সানাকা দুটি করে উইকেট পান।

ব্যাটিংয়ে নেমে শ্রীলঙ্কার ওপেনার সাদিরা ২৩ রানে বিদায় নেন। তার আগে আরেক ওপেনার দিমুথ করুনারত্নে (৮) সাজঘরে ফেরেন। লাহিরু থিরিমান্নে ৫১ রান করেন। ৫২ রান আসে অ্যাঞ্জেলো ম্যাথুজের ব্যাট থেকে। দিনেশ চান্দিমাল ১৩ এবং নিরোশান দিকওয়েলা ১৪ রানে অপরাজিত থাকেন। ভারতের ভুবনেশ্বর কুমার এবং উমেস যাদব দুটি করে উইকেট পান।

বাংলাদেশ সময়: ১৭৪২ ঘণ্টা, ১৮ নভেম্বর, ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।