ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

শীর্ষস্থান মজবুত করলো সাকিব-আফ্রিদি-পোলার্ডরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৩ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৭
শীর্ষস্থান মজবুত করলো সাকিব-আফ্রিদি-পোলার্ডরা ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ১৯তম ম্যাচে মুখোমুখি হয় ঢাকা ডায়নামাইটস ও রাজশাহী কিংস। রাজশাহী কিংসকে ৬৮ রানে হারিয়ে শীর্ষে থাকা সাকিবের ঢাকা পয়েন্ট টেবিলে নিজেদের স্থান আরও মজবুত করলো। ৬ ম্যাচ খেলে তাদের সংগ্রহ সর্বোচ্চ ৯। অপরদিকে রাজশাহী সমান ম্যাচ খেলে জিতেছে দুটিতে, পয়েন্ট ৪।

টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন রাজশাহী অধিনায়ক ড্যারেন স্যামি। আগে ব্যাট করা ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে তোলে ২০১ রান।

জবাবে, ১৮.২ ওভারে সব উইকেট হারানো রাজশাহীর ইনিংস থামে ১৩৩ রানে।

ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কমশনিবার (১৮ নভেম্বর) মিরপুরের শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে চলমান আসরে প্রথমবার মুখোমুখি হয় ঢাকা ও রাজশাহী। দুপুর একটায় মাঠে নামে দু’দল। ব্যাটে ঝড় তোলেন ঢাকার কাইরন পোলার্ড আর এভিন লুইস। আর বল হাতে শহীদ আফ্রিদির পাশাপাশি জ্বলে উঠেন সাকিব-রনি।

ডায়নামাইটসদের ব্যাটিং উদ্বোধন করেন এভিন লুইস আর শহীদ আফ্রিদি। ৮ বলে তিনটি বাউন্ডারি হাঁকিয়ে ১৫ রান করে বিদায় নেন আফ্রিদি। আরেক ওপেনার লুইস করেন ইনিংস সর্বোচ্চ ৬৪ রান। তার ৩৮ বলের ইনিংসে ছিল ১০টি চার আর একটি ছক্কার মার। তিন নম্বরে নামা জহুরুল হকের ব্যাট থেকে আসে ১৩ রান। ৬ বল খেলে একটি করে চার ও ছক্কায় জহুরুল তার ইনিংস সাজান।

ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম৯ বলে ৬ রান করে দ্রুত সাজঘরে ফেরেন নাদিফ চৌধুরি। ১১ বলে একটি ছক্কায় ১১ রান করে নাদিফের পথ ধরেন ঢাকার দলপতি সাকিব। কুমার সাঙ্গাকারা ২২ বলে ২৮ রান করে শেষ ওভারে বিদায় নেন। কাইরন পোলার্ড ২৫ বলে ৫টি চার আর ৩টি ছক্কায় ৫২ রান করে অপরাজিত থাকেন। সুনীল নারাইন শেষ বলে বোল্ড হন (০ রান)।

রাজশাহীর স্পিনার মেহেদি হাসান মিরাজ ৪ ওভারে ৩১ রান খরচায় তুলে নেন দুটি উইকেট। হাবিবুর রহমান ৪ ওভারে ৪৩ রানের বিনিময়ে পান একটি উইকেট। হোসেন আলি ৪ ওভারে ৩৮ রান দিয়ে নেন তিনটি উইকেট। সামিত প্যাটেল ১টি উইকেট পান। ফরহাদ রেজা, জেমস ফ্রাঙ্কলিন কোনো উইকেটের দেখা পাননি। ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম২০২ রানের টার্গেটে ব্যাটিংয়ের উদ্বোধন করেন রাজশাহীর ওপেনার মুমিনুল হক এবং রনি তালুকদার। কোনো রান না করেই সাজঘরে ফেরেন রনি তালুকদার। আরেক ওপেনার মুমিনুল হক ২২ বলে করেন ১৬ রান। তিন নম্বরে নামা সামিত প্যাটেল ৬ রানে বিদায় নেন। ২৩ বলে ৫টি চার আর একটি ছক্কায় ৩৬ রান করেন আগের ম্যাচের নায়ক জাকির হাসান।

মুশফিক ব্যক্তিগত ২ রান করে বিদায় নেন। জেমস ফ্রাঙ্কলিন ৯ রান করেন। দলপতি ড্যারেন স্যামি করেন ১৯ রান। মিরাজের ব্যাট থেকে আসে ১০ রান। ফরহাদ রেজা ৬ রান করে সাজঘরের পথ ধরেন।

ঢাকার স্পিনার আফ্রিদি ৪ ওভারে ২৬ রান খরচায় তুলে নেন চারটি উইকেট। সাকিব ৪ ওভারে ২২ রান খরচায় নেন দুটি উইকেট। আবু হায়দার রনি ২.২ ওভারে ১১ রান খরচায় নেন তিনটি উইকেট। সুনীল নারাইন ৪ ওভারে ৩২ রান খরচ করে কোনো উইকেট পাননি। নূর আলম সাদ্দাম ৩ ওভারে ১৯ রান খরচায় নেন ১টি উইকেট

ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কমঢাকা ডায়নামাইট: সাকিব আল হাসান, নূর আলম সাদ্দাম, কুমার সাঙ্গাকারা, মোসাদ্দেক হোসেন, এভিন লুইস, শহীদ আফ্রিদি, সুনিল নারাইন, আবু হায়দার, জহুরুল ইসলাম, নাদিফ চৌধুরী, কাইরন পোলার্ড।

রাজশাহী কিংস: মুশফিকুর রহিম, মুমিনুল হক, ফরহাদ রেজা, ড্যারেন স্যামি, সামিত প্যাটেল, মেহেদি হাসান মিরাজ, জাকির হাসান, রনি তালুকদার, জেমস ফ্র্যাঙ্কলিন, হোসেন আলী, হাবিবুর রহমান।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, ১৮ নভেম্বর, ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।