ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মিরপুরেও ডায়নামাইটসের ২০০ প্লাস ইনিংস

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪০ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৭
মিরপুরেও ডায়নামাইটসের ২০০ প্লাস ইনিংস ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গত ১৪ নভেম্বর খুলনা টাইটান্সের বিপক্ষে ম্যাচে ব্যাট হাতে মিরপুরে ঝড় তুলেছিলেন ক্যারিবীয় ব্যাটিং টর্নোডো কাইরন পোলার্ড। ২৪ বলে খেলেছিলেন ৫৫ রানের এক ঝড়ো ইনিংস। শনিবার (১৮ নভেম্বর) রাজশাহী কিংসের বিপক্ষেও আবার সেই তাণ্ডব দেখালেন। ৫ চার ও ৩ ছয়ে ২৫ বলে খেললেন অপারিজত ৫২ রানের এক বিস্ফোরক ইনিংস। তুলে নেন ব্যাক টু ব্যাক হাফ সেঞ্চুরি।

অবশ্য তার আগে ৩৮ বলে ৬৫ রানের আরেক টর্নোডোসম ইনিংস খেলে হোসেন আলীর বলে ফিরেছেন তারই সতীর্থ এভিন লুইস। আর তাদের এমন বিষ্ফোরক ব্যাটিংয়ে ভর করেই বিপিএলে চলতি আসরে আরেকটি ২০০ প্লাস ইনিংস গড়লো (২০১ রান)।

সিলেটে ৫ নভেম্বর খুলনার বিপক্ষে সাকিবরা করেছিল ৭ উইকেটে ২০২ রান। ঢাকা পর্বে আবারো দুইশো রানের স্কোর পেরিয়েছে ঢাকা। এখন পর্যন্ত এই আসরে শুধুমাত্র ঢাকা দুইবার ২০০ রান করেছে। এই আসরে সর্বোচ্চ ২০৫ করেছিল সিলেট সিক্সার্স।

২০১৩ সালের ৫ ফেব্রুয়ারি মিরপুরে রংপুরের বিপক্ষে ৪ উইকেট হারিয়ে ঢাকা করেছিল ২১৭ রান। সেটিই এখন পর্যন্ত বিপিএলের সর্বোচ্চ ইনিংস।

রাজশাহীর বিপক্ষে আজ ঢাকার ব্যাটিং ইনিংসের ১৪তম ওভারে সামিত প্যাটেলের তৃতীয় বলে ব্যক্তিগত ১১ রানে সাকিব আল হাসানের বিদায়ের পর ব্যাটিংয়ে আসেন পোলার্ড। শুরুটা অবশ্য বেশ সতর্কই করেছিলেন। ওই ওভারের বাকি তিন বল এবং ১৫তম ওভারের পুরোটাই বেশ দেখেশুনে খেলেছেন।

এরপরের ওভারেই গর্জে উঠে তার ব্যাট। ১৬তম ওভারে সামিত প্যাটেলের বলে এক চার, এক ছয় ও দুটি সিঙ্গেলস নিয়ে সংগ্রহ করেন ১২ রান। ১৭তম ওভারে ফরহাদ রেজার প্রথম বলেই হাঁকান বাউন্ডারি। পরের বলে অবশ্য কোনো রান পাননি। ফলে কিছুটা আগ্রাসী হয়ে তৃতীয় বলটি উঠিয়ে মারলে তা ডিপ পয়েন্টে সামিত প্যাটেলের তালুবন্দি হওয়ার সম্ভাবনা জেগেছিল। কিন্তু প্যাটেল তা লুফে নিতে পারেননি।

১৮তম ওভারের প্রথম ৫টি বলে তার ব্যাট কিছুটা নিষ্প্রভ থাকলেও শেষটিতে ঠিকই বাউন্ডারি তুলে নেন। ১৯তম ওভারে আরেকবার প্রায় পা হরকিয়েছিলেন পোলার্ড। ফরহাদ রেজার দ্বিতীয় বলটি তুলে দিয়েছিলেন ডিপ মিড উইকেটে। কিন্ত তা তালুবন্দি করতে পারেননি মুমিনুল হক।

সেই খেসারত অবশ্য রাজশাহীকে ঠিকই দিতে হয়েছে। কেননা ওই ওভারের শেষ দুই বলে তার ব্যাট থেকে এসেছে ১০টি রান। এরপর ২০তম ওভারের দ্বিতীয় ও তৃতীয় বলে হোসেন আলীকে ছক্কা-চারে ১০ রান তুলে নিয়ে চতুর্থ বলে নিজের ৫ নাম্বার চারে, ২৪ বলে তুলে নেন হাফ সেঞ্চুরি। শেষ পর্যন্ত অপরাজিত থেকে ২০৮ স্ট্রাইক রেটে ২৫ বলে সংগ্রহ করেছেন ৫২ রান।

বাংলাদেশ সময়: ১৫৩৬ ঘণ্টা, ১৮ নভেম্বর ২০১৭
এইচএল/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।