ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মোস্তাফিজকে নিয়ে কোনো ঝুঁকি নেবে না বিসিবি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৯ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৭
মোস্তাফিজকে নিয়ে কোনো ঝুঁকি নেবে না বিসিবি ছবি: সংগৃহীত

কাটার স্পেশালিস্ট মোস্তাফিজুর রহমানকে নিয়ে কোনো ঝুঁকি নেবে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তার বাঁপায়ের গোঁড়ালির ব্যথা পুরোপুরি সেরে উঠলে তবেই রাজশাহীর হয়ে বিপিএলে তাকে মাঠে নামার অনুমতি দেয়া হবে।

এতে করে বিপিএলের চলতি আসরে ঢাকার প্রথম পর্বে তাকে পাওয়া যাচ্ছে না, ২৪ নভেম্বর থেকে অনুষ্ঠেয় চট্টগ্রাম পর্বেও তাকে পাওয়া যাবে কী না সেটা নিয়েও থাকছে সংশয়।

শনিবার (১৮ নভেম্বর) মোস্তাফিজকে নিয়ে এমন তথ্য দিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের চিকিৎসক দেবাশীষ চৌধুরী।

তিনি বলেন, ‘দেড় মাসের আগে তাকে নিয়ে কিছু বলা মুশকিল। ২২ নভেম্বর তার দেড় মাস শেষ হবে। চিটাগংয়ে সে চেষ্টা করবে তবে খেলতে পারবে সেটা নিশ্চিত করে বলা যাচ্ছে না। কেননা আমরা তাকে নিয়ে কোনো ঝুঁকি নেব না। তার যদি সামান্যতম ব্যথাও থাকে তাহলে আমরা অনুমতি দেব না। তাই চিটাগংয়ে মোস্তাফিজের খেলার সম্ভাবনা আছে এটা বলা কঠিন। ’

দেবাশীষ আরও যোগ করেন, ‘সে এখন রিহ্যাব করছে। ভালোও আছে এবং বোলিংও করতে পারছে। ’

মোস্তাফিজকে নিয়ে বিসিবির নূন্যতম ঝুঁকিও না নেয়ার প্রধান কারণ হলো আসন্ন ত্রিদেশীয় সিরিজ। বাংলাদেশ, শ্রীলঙ্কা ও জিম্বাবুয়েকে নিয়ে আগামী ১৫ জানুয়ারি থেকে সিলেটে তিন জাতির একটি সিরিজ মাঠে গড়ানের কথা রয়েছে। যেখানে তার উপস্থিতি শতভাগ নিশ্চত করতেই এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।

গেল সেপ্টেম্বরে দ. আফ্রিকায় সিরিজ খেলতে গিয়ে বাঁপায়ের গোঁড়ালিতে চোট নিয়ে ফেরা মোস্তাফিজ পুরোপুরি সেরে উঠতে এখন পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে আছেন। ফলে বিপিএলের চলতি আসরের শুরু থেকেই মাঠের বাইরে টাইগারদের এই পেস বোলিং সেনসেশন।

বাংলাদেশ সময়: ১৩৫৮ ঘণ্টা, ১৮ নভেম্বর ২০১৭
এইচএল/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad