ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বিপিএলেই ১১ হাজার ছুঁতে চান দানব গেইল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৪ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৭
বিপিএলেই ১১ হাজার ছুঁতে চান দানব গেইল ছবি: সংগৃহীত

বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে গত এপ্রিলেই টি-টোয়েন্টিতে ১০ হাজার রান স্পর্শ করেছেন ক্যারিবীয় ব্যাটিং দানব ক্রিস গেইল। সংক্ষিপ্ত সংক্ষরণের এই ক্রিকেটে তার রান সংখ্যা ১০ হাজার ৫৭১। আর ৪২৯ রান হলেই ছুঁতে পারবেন ১১ হাজারের মাইলফলক।

অনন্য সেই মালইফলকটি ছুঁতে যেন তার তর আর সইছে না। বিপিএলের চলতি আসরেই রংপুরের হয়ে ব্যাট হাতে তা তিনি ছুঁয়ে ফেলতে চাইছেন, ‘আমি জানি না সেটা ছুঁতে এখন কত রান দরকার।

যেকোনো কিছুই হতে পারে। ৯ ম্যাচ আছে, লম্বা সময়। একই সঙ্গে এই কন্ডিশন আমার কাছে কী প্রত্যাশা করে সেটা আমি জানি। লুকিং ফরওয়ার্ড টু চ্যালেঞ্জ। ’

শনিবার (১৮ নভেম্বর) বিপিএলে নিজেদের চতুর্থ ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ানসের বিপক্ষে মাঠে নামবে রংপুর রাইডার্স। যেখানে ব্যাট হাতে উদ্বোধনী জুটিতে গেইলের সঙ্গী হবেন টি-টোয়েন্টির আরেক দাপুটে ব্যাটসম্যান ব্রেন্ডন ম্যাককালাম। গেইল এবং ম্যাককালাম; টি-টোয়েন্টিতে দুটি নামই রোমাঞ্চকর।

রোমাঞ্চের কমতি নেই গেইলেরও। কেননা আইপিএলেও কলকাতার হয়ে তারা দুজই ওপেনিং জুটিতে নেমেছেন। সেই ম্যাককালামকে বিপিএলেও পেয়ে রংপুরকে জয়ে ফেরাতে রীতিমতো মুখিয়ে আছেন তিনি।

গেইল জানান, ‘আগে আইপিএলে আমরা একসাথে ইনিংস উদ্বোধন করেছি। এটা আমাদের জন্য নতুন এবং এখানে আমরা বিস্ফোরক কিছু করার জন্য নামবো। আমাদের অভিজ্ঞতাও আছে। ভালো কিছু করতে আমাদের ওপর প্রত্যাশা অনেক উঁচুতে। আমরা নিজেদের সেরাটা দিয়ে চেষ্টা চালিয়ে আগামী ম্যাচ জিততে চাই। ’

বিপিএলে এই পর্যন্ত তিন ম্যাচ খেলে রংপুর জয় পেয়েছে মাত্র ১টি। বাকি ২টিতেই মাঠ ছাড়তে হয়েছে হার নিয়ে। তবে গেইল ও ম্যাককালাম দলে যোগ দেয়ায় হারের বিস্মৃতি ভুলে জয়ের রোমাঞ্চের অপেক্ষায় বিপিএলে শিরোপা প্রত্যাশী এই দলটি।

বাংলাদেশ সময়: ২১৪২ ঘণ্টা, ১৭ নভেম্বর ২০১৭
এইচএল/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।