ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মেসি বার্সা ছাড়লে পাশে থাকবেন রোনালদিনহো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৬ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৭
মেসি বার্সা ছাড়লে পাশে থাকবেন রোনালদিনহো ছবি: সংগৃহীত

হেডলাইনের কথাগুলো অবাক করার মতোই। বার্সেলোনা সমর্থকরা তাদের সাবেক আইকনের এমন মন্তব্য ভালো চোখে দেখবেন না নিশ্চয়। অদূর ভবিষ্যতে লিওনেল মেসি যদি বার্সা ছাড়ার সিদ্ধান্ত নেন তাতে সমর্থন দেবেন রোনালদিনহো।

ব্রাজিলিয়ান কিংবদন্তির কাছে বন্ধুত্ব ও ব্যক্তিগত সম্পর্ক অন্য সব কিছুর চেয়ে অধিক গুরুত্বপূর্ণ। বর্তমানে বার্সার শুভেচ্ছাদূতের দায়িত্ব পালন করছেন রোনালদিনহো।

বার্সায় রোনালদিনহোর (২০০৩-০৮) উত্তরসূরি হিসেবে আবির্ভাব মেসির। ন্যু ক্যাম্প ছাড়ার পর তার ১০ নম্বর জার্সি গাড়ে জড়ান আর্জেন্টাইন সেনসেশন। মেসি নতুন ঠিকানায় থিতু হবেন কিনা তা সময়েই বলে দেবে। এমন পরিস্থিতি হলে সাবেক সতীর্থকে সাপোর্ট দিতে প্রস্তুত ২০০২ বিশ্বকাপ জয়ী।

ছবি: সংগৃহীতবার্সার সঙ্গে ২০২১ সাল পর্যন্ত নতুন চুক্তিতে রাজি ত্রিশ বছর বয়সী মেসি। কিন্তু এখনো চুক্তিপত্রে সই করেননি পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী। চলতি মৌসুম শেষে তার বর্তমান চুক্তির মেয়াদ শেষ হবে। এমতাবস্থায় জানুয়ারির দলবদলের বাজারে ফ্রি ট্রান্সফার সুবিধায় অন্য ক্লাবগুলোর সঙ্গে কথা বলতে বাধা নেই বার্সার প্রাণভোমরার।

সাম্প্রতিক সময়ে সাবেক কোচ পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটিতে যোগ দেওয়ার সম্ভাবনা গুজব রটে। অতীতের যেকোনো সময়ের চেয়ে মেসির ওপর এখন অধিক নির্ভরশীল কাতালানরা। নেইমার পিএসজিতে চলে যাওয়ার দায়িত্বটাও বেড়ে গেছে। নিকট ভবিষ্যতে শৈশবের ক্লাব ছেড়ে যাবেন কিনা উল্টো সেটিই এখন বড় প্রশ্ন।

মেসির যেকোনো সিদ্ধান্তে সমর্থন থাকবে রোনালদিনহোর। বার্সা ছাড়ার সিদ্ধান্ত নিলেও এর ব্যতিক্রম হবে না, ‘আমার জন্য কিছু বলাটা কঠিন কারণ সে (মেসি) আমার কাছের বন্ধু এবং আমি সবসময়ই বন্ধুত্বের কাছে আবদ্ধ। যদি তার মন ইঙ্গিত দেয় অন্য কোনো ক্লাবে যাওয়া উচিৎ সেক্ষেত্রে আমি বার্সার শুভেচ্ছাদূত থাকলেও তাকে সমর্থন দেব। যদিও মেসির বার্সায় থাকাটাই আমি পছন্দ করবো। সে ফুটবলে যেখানেই খেলুক না কেন পার্থক্য গড়ে দেবে। ’

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, ১৭ নভেম্বর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।