ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

হাইভোল্টেজ ম্যাচে লড়াইয়ের জন্য প্রস্তুত কুমিল্লা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২১ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৭
হাইভোল্টেজ ম্যাচে লড়াইয়ের জন্য প্রস্তুত কুমিল্লা হাইভোল্টেজ ম্যাচে লড়াইয়ের জন্য প্রস্তুত কুমিল্লা

চার ম্যাচ খেলে চলমান বিপিএলের তিনটিতেই জয় তুলে নিয়েছে আইকন তামিম ইকবালের কুমিল্লা ভিক্টোরিয়ান্স। দলের অনুশীলন দেখতে শুক্রবার (১৭ নভেম্বর) মিরপুরের একাডেমি মাঠে আসেন কুমিল্লা ফ্র্যাঞ্চাজির মালিকানায় থাকা নাফিসা কামাল। সেখানে উপস্থিত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন ক্রিকেটের জনপ্রিয় এই নারী সংগঠক।

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অন্যতম দুই তারকা ক্রিকেটার মোহাম্মদ নবী ও রশিদ খান চলে যাচ্ছেন। কিন্তু দলে যোগ দিচ্ছেন পাকিস্তানি অলরাউন্ডার শোয়েব মালিক, পেসার হাসান আলী ও ব্যাটসম্যান ফকর জামান।

শনিবার (১৮ নভেম্বর) মাশরাফি-গেইল-ম্যাককালামদের রংপুর রাইডার্সের বিপক্ষে মাঠে নামবে নাফিসা কামালের কুমিল্লা ভিক্টোরিয়ান্স। হাইভোল্টেজ এই ম্যাচের আগে তার দল পুরোপুরি লড়াইয়ের জন্য প্রস্তুত বলে জানালেন নাফিসা।

নাফিসা জানান, ‘রশিদ আর নবী চলে যাচ্ছেন। স্বল্প সময়ের জন্য তাদের দুইবাইতে তিনটি ম্যাচ আছে। ওই ম্যাচ খেলেই আবার বিপিএলে খেলতে চলে আসবেন। তাদের পরিবর্তে দলে যোগ দিচ্ছেন পাকিস্তানি তিন ক্রিকেটার শোয়েব মালিক, হাসান আলী ও ফকর জামান। আসলে এটা আমরা আগে থেকেই জানি কে আসবে, কে যাবে। তাই ওই ভাবেই চিন্তা করে দল তৈরি করা হয়েছে। আমরা আগেই ঠিক করে রেখেছিলাম কার জায়গায় কে খেলবে। তাই মনে হয় না এটি দলের জন্য কোনো সমস্যা হবে। ’

কাগজে-কলমে সবচেয়ে শক্তিশালী দল গড়েছে রংপুর। যদিও এখন পর্যন্ত নিজেদের ঠিকমতো মেলে ধরতে পারেনি মাশরাফির নেতৃত্বাধীন রংপুর। তবে সম্প্রতি দলটির সাথে ম্যাককালাম ও ক্রিস গেইলের মতো বিধ্বংসী ব্যাটসম্যানরা যোগ দেওয়ায় বাড়তি সাহস পাচ্ছে রংপুর। তাই ম্যাচটি কুমিল্লার জন্য চ্যালেঞ্জ হবে কি না-এমন প্রশ্নে উত্তরে নাফিসা জানান, ‘যখন যে দলকে আমরা ফেস করবো সেই ভাবেই আমরা প্রস্তুত থাকবো। আমরা রংপুরের দুর্বলতাও জানি। তাই সেই ভাবেই প্রস্তুত আছি। আমাদের ব্যাটিং লাইনআপ অনেক বেশি লম্বা। এখনো তেমন কোনো চ্যালেঞ্জে পড়তে হয়নি। যদি হয় তাহলে সেটি তারা প্রমাণ করতে পারবে। ’

বিপিএলের প্রথম থেকে কুমিল্লার দলপতির দায়িত্ব পালন করছেন মোহাম্মদ নবী। তামিম এক ম্যাচ খেললেও অধিনায়ক ছিলেন নবী। তিনি চলে যাওয়ায় রংপুরের বিপক্ষে দলপতির দায়িত্ব পালন করবেন তামিম।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, ১৭ নভেম্বর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।