ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

জয়ে ফিরলো রাজশাহী, হতাশার বৃত্তে সিলেট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৬ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৭
জয়ে ফিরলো রাজশাহী, হতাশার বৃত্তে সিলেট ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিপিএলের এবারের আসরে টানা তিন ম্যাচ জিতে উড়ন্ত সিলেট সিক্সার্সের হঠাৎই যেন ছন্দপতন। সেখান থেকে এখনো ঘুরে দাঁড়াতে পারেনি নাসির-সাব্বিরের দল। শুক্রবারের (১৭ নভেম্বর) ম্যাচে রাজশাহী কিংসের কাছে তারা তৃতীয় হারের স্বাদ পেল।

ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কমটানা দুই হারের পর এক ম্যাচ জিতে ফের পরাজয়ের শিকার মুশফিক-স্যামির রাজশাহী জয়ে ফিরলো। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে সিলেটের দেয়া ১৪৭ রানের লক্ষ্যটা ৭ উইকেট ও ১৫ বল হাতে রেখে টপকে গেছে তারা।

মধুর প্রতিশোধই নিল রাজশাহী। টুর্নামেন্টে দু’দলের প্রথম দেখায় তারা সিলেটের কাছে ৩৩ রানে (২০৬ রানের টার্গেট) হেরেছিল।

ওপেনিং জুটিতে ৬৫ রান (৮.৩ ওভার) তুলে ভালো শুরু এনে দেন মুমিনুল হক (৪২) ও রনি তালুকদার (২৪)। ১ রান যোগ হতেই অাউট হন সামিত প্যাটেল (১)। আর কোনো উইকেট ফেলতে পারেননি সিক্সার্স বোলাররা।

ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কমঅবিচ্ছিন্ন ৫৩ রানের জুটিতে জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন তরুণ উইকেটরক্ষক-ব্যাটসম্যান জাকির হাসান ও মুশফিকুর রহিম। ঝড়ো ব্যাটিংয়ে জাকির ২৬ বলে ৫১ ও মুশফিক ২০ বলে ২৫ রানে অপরাজিত থাকেন। উইকেট তিনটি নেন নাসির হোসেন, টিম ব্রেসনান ও আবুল হাসান।

এর আগে টস জিতে সিলেটকে ব্যাটিংয়ে পাঠান ইনজুরি থেকে একাদশে ফেরা রাজশাহী দলপতি ড্যারেন স্যামি। শুরুর ধাক্কা সামলে লড়াকু সংগ্রহ এনে দেন সাব্বির রহমান ও টিম ব্রেসনান।

ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কমদলীয় ৭১ রানে পাঁচ উইকেট হারানোর পর ৬৯ রানের জুটি গড়েন দু’জন। নির্ধারিত ওভার শেষে স্কোর দাঁড়ায় ৬ উইকেটে ১৪৬। শেষ ওভারে আউট হওয়া সাব্বিরের ব্যাট থেকে আসে ২৬ বলে ৪১। তার ঝড়ো ইনিংসটিতে ছিল ১টি চার ও ৪টি ছক্কার মার। ব্রেসনান ১৭ বলে ২৯ ও শেষ ২ বলে ৬ রান করে অপরাজিত থাকেন লিয়াম প্লাঙ্কেট।

প্রথম ওভারেই মোহাম্মদ সামির বলে জেমস ফ্রাঙ্কলিনের হাতে ধরা পড়েন একাদশে ফেরা আন্দ্রে ফ্লেচার (০)। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে বড় স্কোরের ভীত গড়ে তুলতে পারেনি সিক্সার্স। ওপেনার উপুল থারাঙ্গা ১০, নুরুল হাসান ১০, অধিনায়ক নাসির হোসেন ৯ ও দানুস্কা গুনাথিলাকা ৪০ রান করেন।

ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কমসাব্বিরকে ফিরিয়ে দুই উইকেট লাভ করেন কেসরিক উইলিয়ামস। একটি করে উইকেট নেন মোহাম্মদ সামি, মেহেদি হাসান মিরাজ, জেমস ফ্রাঙ্কলিন ও সামিত প্যাটেল।

সাত দলের পয়েন্ট টেবিলে একেবারে তলানি থেকে পঞ্চম স্থানে উঠে এসেছে রাজশাহী কিংস। পাঁচ ম্যাচে তাদের সংগ্রহ ৪। এক ধাপ করে পিছিয়ে যথাক্রমে ছয় ও সাত নম্বরে নেমে গেছে চিটাগং ভাইকিংস (৫ ম্যাচে ৩ পয়েন্ট) ও রংপুর রাইডার্স (৩ ম্যাচে ২)।

ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কমখুলনা টাইটান্সের বিপক্ষে বুধবারের (১৫ নভেম্বর) পরিত্যক্ত ম্যাচ থেকে ১ পয়েন্ট পায় সিলেট। সাত ম্যাচ শেষে ৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে তারা। দুই ম্যাচ কম খেলেই সমান পয়েন্টে নেট রান রেটে এগিয়ে থেকে শীর্ষস্থান দখলে রেখেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটস। ১ পয়েন্ট পিছিয়ে তিনে চার ম্যাচ খেলা কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও পাঁচ ম্যাচে পাঁচ পয়েন্ট নিয়ে চতুর্থ অবস্থানে খুলনা টাইটান্স।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, ১৭ নভেম্বর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।