ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সাব্বির-ব্রেসনানের ঝড়ো ব্যাটিংয়ে সিলেটের লড়াকু পুঁজি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৬ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৭
সাব্বির-ব্রেসনানের ঝড়ো ব্যাটিংয়ে সিলেটের লড়াকু পুঁজি ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শুরুর ধাক্কা সামলে সাব্বির-ব্রেসনানের ব্যাটে রাজশাহী কিংসের বিপক্ষে লড়াকু সংগ্রহ পেয়েছে সিলেট সিক্সার্স। নির্ধারিত ওভার শেষে দলীয় স্কোর দাঁড়িয়েছে ৬ উইকেটে ১৪৬।

৭১ রানে পাঁচ উইকেট হারানোর পর ৬৯ রানের জুটি গড়েন সাব্বির রহমান ও টিম ব্রেসনান। শেষ ওভারে আউট হওয়া সাব্বিরের ব্যাট থেকে আসে ২৬ বলে ৪১।

তার ঝড়ো ইনিংসটিতে ছিল ১টি চার ও ৪টি ছক্কার মার। ব্রেসনান ১৭ বলে ২৯ ও শেষ ২ বলে ৬ রান করে অপরাজিত থাকেন লিয়াম প্লাঙ্কেট।

প্রথম ওভারেই মোহাম্মদ সামির বলে জেমস ফ্রাঙ্কলিনের হাতে ধরা পড়েন একাদশে ফেরা আন্দ্রে ফ্লেচার (০)। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে বড় স্কোরের ভীত গড়ে তুলতে পারেনি সিক্সার্স। ওপেনার উপুল থারাঙ্গা ১০, নুরুল হাসান ১০, অধিনায়ক নাসির হোসেন ৯ ও দানুস্কা গুনাথিলাকা ৪০ রান করেন।

সাব্বিরকে ফিরিয়ে দুই উইকেট লাভ করেন কেসরিক উইলিয়ামস। একটি করে উইকেট নেন মোহাম্মদ সামি, মেহেদি হাসান মিরাজ, জেমস ফ্রাঙ্কলিন ও সামিত প্যাটেল।

বিপিএলের এবারের আসরে দ্বিতীয়বার মুখোমুখি সিলেট-রাজশাহী। টুর্নামেন্টের উদ্বোধন হওয়া সিলেট পর্বে স্বাগতিকদের বিপক্ষে ২০৬ রান তাড়া করতে নেমে ৩৩ রানে হার মানে রাজশাহী।

টানা তিন ম্যাচ জিতে উড়ন্ত সিলেট সিক্সার্সের হঠাৎই ছন্দপতন। টানা দুই হারের পর বৃষ্টির কারণে খুলনা টাইটান্সের বিপক্ষে বুধবারের (১৫ নভেম্বর) পরিত্যক্ত ম্যাচ থেকে ১ পয়েন্ট পেয়েছে তারা। অন্যদিকে, টানা দুই হারের পর জয়ে ফেরা রাজশাহী নিজেদের চতুর্থ ম্যাচে আবারো পরাজয়ের স্বাদ পায়।

সিলেট সিক্সার্স এখন পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে। কিন্তু ঢাকা ডায়নামাইটসের চেয়ে তারা এক ম্যাচ বেশি খেলেছে। স্যামির নেতৃত্বাধীন রাজশাহী কিংসের অবস্থা নাজুক। শুরুটাই হয়েছে মন্দা। আজকের ম্যাচ জিতলে তলানি থেকে পঞ্চম স্থানে উঠে যাবে তারা।  

সাত দলের পয়েন্ট টেবিলে একেবারে তলানিতে ৪ ম্যাচের একটিতে জয় পাওয়া রাজশাহী কিংস। ৬ ম্যাচে তিন জয়, ২ হার ও পরিত্যক্ত ম্যাচে ১ পয়েন্ট নিয়ে সিলেটের সংগ্রহ ৭। পাঁচ ম্যাচে পাঁচ পয়েন্ট নিয়ে চার নম্বরে খুলনা টাইটান্স ও সমান ম্যাচে ৩ পয়েন্টে পাঁচে চিটাগং ভাইকিংস।

তিন ম্যাচ খেলে এক জয়ে ২ পয়েন্ট পাওয়া রংপুর রাইডার্স ষষ্ঠ স্থানে। তিন নম্বরে কুমিল্লা ভিক্টোরিয়ান্স (চার ম্যাচে তিন জয়ে ৬)। শীর্ষস্থান ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটসের দখলে। পাঁচ ম্যাচে সিলেটের সমান ৭ পয়েন্ট হলেও নেট রান রেটে এগিয়ে সাকিবের টিম।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, ১৭ নভেম্বর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।