ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

প্রতিশোধের ম্যাচে ফিল্ডিংয়ে মুশফিকের রাজশাহী

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৭ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৭
প্রতিশোধের ম্যাচে ফিল্ডিংয়ে মুশফিকের রাজশাহী ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

বিপিএলের এবারের আসরে দ্বিতীয়বার মুখোমুখি সিলেট সিক্সার্স ও রাজশাহী কিংস। টস জিতে নাসিরদের ব্যাটিংয়ে পাঠিয়েছে রাজশাহী দলপতি ড্যারেন স্যামি।

সিলেট পর্বে স্বাগতিকদের বিপক্ষে ২০৬ রান তাড়া করতে নেমে ৩৩ রানে হার মানে স্যামি-মুশফিকের দল। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে ‍দু’দলের আরেকটি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচ উপভোগ করবেন দর্শকরা।

শুক্রবার (১৭ নভেম্বর) সন্ধ্যা ৭টার ম্যাচে খুলনা টাইটান্সকে মোকাবিলা করবে চিটাগং ভাইকিংস। প্রথম সাক্ষাতে সৌম্য সরকারের চিটাগংকে ১৮ রানে হারিয়েছে মাহমুদউল্লাহর খুলনা।

রাজশাহী টিমে তিনটি পরিবর্তন আনা হয়েছে। বাদ পড়েছেন লেন্ডল সিমন্স, ম্যালকম ওয়ালার ও নিহাদুজ্জামান। তাদের পরিবর্তে একাদশে জাকির হাসান, সামিত প্যাটেল ও স্যামি। সিলেট টিমে রস হোয়াইটলি, ওয়ানিন্দু হাসারাঙ্গা ও মোহাম্মদ শরিফের জায়গায় নাবিল সামাদ, আন্দ্রে ফ্লেচার ও লিয়াম প্লাঙ্কেট।

বৃষ্টির কারণে বুধবারের (১৫ নভেম্বর) দু’টি ম্যাচই (খুলনা-সিলেট ও ঢাকা-চিটাগং) পরিত্যক্ত হয়েছিল। ১ পয়েন্ট করে পায় প্রত্যেকে। আজকের আবহাওয়ায় এখন পর্যন্ত তেমন কোনো শঙ্কা নেই।

নাসির-সাব্বিরের সিলেট সিক্সার্স এখন পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে। কিন্তু ঢাকা ডায়নামাইটসের চেয়ে তারা এক ম্যাচ বেশি খেলেছে। স্যামির নেতৃত্বাধীন রাজশাহী কিংসের অবস্থা নাজুক। তাদের শুরুটা হয়েছে মন্দা। আজকের ম্যাচ জিতলে তলানি থেকে পঞ্চম স্থানে উঠে যাবে তারা।

সাত দলের পয়েন্ট টেবিলে একেবারে তলানিতে ৪ ম্যাচের একটিতে জয় পাওয়া রাজশাহী কিংস। ৬ ম্যাচে তিন জয়, ২ হার ও পরিত্যক্ত ম্যাচে ১ পয়েন্ট নিয়ে সিলেটের সংগ্রহ ৭। পাঁচ ম্যাচে পাঁচ পয়েন্ট নিয়ে চার নম্বরে খুলনা টাইটান্স ও সমান ম্যাচে ৩ পয়েন্টে পাঁচে চিটাগং ভাইকিংস।

তিন ম্যাচ খেলে এক জয়ে ২ পয়েন্ট পাওয়া রংপুর রাইডার্স ষষ্ঠ স্থানে। তিন নম্বরে কুমিল্লা ভিক্টোরিয়ান্স (চার ম্যাচে তিন জয়ে ৬)। শীর্ষস্থান ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটসের দখলে। পাঁচ ম্যাচে সিলেটের সমান ৭ পয়েন্ট হলেও নেট রান রেটে এগিয়ে সাকিবের টিম।

বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, ১৭ নভেম্বর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।