ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

নেইমারের পিএসজিকে ভয় পায় না রিয়াল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৪ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৭
নেইমারের পিএসজিকে ভয় পায় না রিয়াল ছবি: সংগৃহীত

চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বে দ্বিতীয় স্থানে থেকে নকআউট পর্বে যাওয়ার চোখ রাঙানি দিচ্ছে রিয়াল মাদ্রিদকে। শেষ ষোলোতে সম্ভাব্য প্রতিপক্ষ হতে পারে ফর্মের তুঙ্গে থাকা নেইমারের পিএসজি। তবে টানা দু’বারের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রিয়াল কাউকেই ভয় পায় না বলে হুঁশিয়ারি দিয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো।

লা লিগায় (সাত ম্যাচে ১ গোল) নিজেকে হারিয়ে খোঁজা রোনালদো চ্যাম্পিয়নস লিগে নিয়মিত গোল পাচ্ছেন। চার ম্যাচে ৬ বার লক্ষ্যভেদ করে টপস্কোরার তিনি।

গ্রুপ পর্বে আর দুই ম্যাচ বাকি।

নিজেদের সবশেষ ম্যাচে টটেনহামের মাঠে গিয়ে ৩-১ গোলে হারের লজ্জায় ডোবে স্প্যানিশ জায়ান্টরা।  ‘এইচ’ গ্রুপ থেকে নকআউট রাউন্ড নিশ্চিত করা স্পারসদের চেয়ে ৩ পয়েন্ট পিছিয়ে রিয়াল (৭)। তলানির দুই দল বুরুশিয়া ডর্টমুন্ড ও অ্যাপোয়েলের সংগ্রহ সমান ২ পয়েন্ট। রোনালদোদের শেষ দুই ম্যাচের প্রতিপক্ষ এরাই।

অন্যদিকে, ‘বি’ গ্রুপে টানা চার ম্যাচ জিতে দুই ম্যাচ হাতে রেখেই নকআউট পর্বে পা রেখেছে পিএসজি। নেইমার-এমবাপ্পেকে দলে ভিড়িয়ে এই মৌসুমে দুর্দান্ত গতিতে ছুটছে ফ্রেঞ্চ জায়ান্টরা। ৩ পয়েন্ট পিছিয়ে থাকলেও শেষ ষোলো নিশ্চিত করেছে বায়ার্ন মিউনিখ (৯)।

আগামী ১১ ডিসেম্বর শেষ ষোলোর ড্র অনুষ্ঠিত হবে। পিএসজি গ্রুপ চ্যাম্পিয়ন আর রিয়াল রানারআপ হলে নকআউটের ড্রয়ে দু’দল মুখোমুখি হলে ফুটবলপ্রেমীরা যে রোমাঞ্চকর ম্যাচ উপভোগ করবেন তা আর বলার অপেক্ষা রাখে না। বলা বাহুল্য, শুধুমাত্র শেষ ষোলোর ড্রয়ে একই ফুটবল অ্যাসোসিয়েশন বা একই গ্রুপের দল একে অপরের প্রতিপক্ষ হবে না।

ফর্ম বিবেচনায় পিএসজি এই মুহূর্তে রিয়ালের চেয়ে এগিয়ে। লা লিগার (১১ ম্যাচ শেষে বার্সেলোনার চেয়ে ৮ পয়েন্ট পিছিয়ে তৃতীয় স্থান) মতোই চ্যাম্পিয়নস লিগে মৌসুমের শুরুটা ভালো হচ্ছে না বর্তমান চ্যাম্পিয়নদের।  

আত্মবিশ্বাস হারাচ্ছেন না দলের সেরা তারকা রোনালদো। হ্যাটট্রিক চ্যাম্পিয়নস লিগ জয়ের মিশনে নকআউট পর্বে পিএসজি বা যেকোনো বাধাকে পরোয়া করেন না রিয়াল সুপারস্টার, ‘আমি পিএসজিকে নিয়ে ভীত নই। আমরা টানা দুই বছর ধরে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন। এটিকে সবার সম্মান করতে হবে। আমরা গ্রুপের শীর্ষে থেকে শেষ করতে চোখ রাখছি। ’

বাংলাদেশ সময়: ১৩৩৩ ঘণ্টা, ১৭ নভেম্বর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।