ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আমি রোবট নই: কোহলি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১৬ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৭
আমি রোবট নই: কোহলি ছবি:সংগৃহীত

প্রায় সারা বছরই ক্রিকেট খেলতে হয় ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিকে। আর টিম ইন্ডিয়ার দলনেতা হওয়ায় বাড়তি চাপও সহ্য করতে হয় তাকে। তাই কিছুদিনের জন্য আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিশ্রাম নিতে চান কোহলি। তবে ঠিক কবে মাঠের বাইরে থাকবেন তা জানাননি তিনি।

বুধবার সাংবাদিক সম্মেলনে কোহলি বলেন, ‘অবশ্যই আমার বিশ্রাম দরকার। যখন মনে হবে শরীর দিচ্ছে না তখন আমি বিশ্রাম চেয়ে নেব।

আমি তো রোবট নই। বিশ্বাস না হলে আমার শরীরের চামড়া কেটে দেখুন রক্ত ঝরছে কি না!’

আজ (১৬ নভেম্বর) থেকেই শ্রীলঙ্কার বিপক্ষে টেস্টের মধ্যদিয়ে ঘরের মাঠে পূর্ণঙ্গ সিরিজ খেলতে নামছে ভারত। এই সিরিজের আগেই অবশ্য বিশ্রাম চেয়েছিলেন কোহলি। কিন্তু তা মঞ্জুর করেননি ভারতীয় বোর্ড।

ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী অবশ্য দলের মধ্যে খেলোয়াড়দের জন্য একটা পদ্ধতি চালু করেছেন। বিশেষ করে যে সব ক্রিকেটার বেশি ধকল নেন, তাদের বেছে বেছে ইতিমধ্যেই বিশ্রাম দেওয়া হয়েছে। প্রথম ধাপে রবিচন্দ্রন অশ্বিন, রবিন্দ্র জাদেজা, মোহম্মদ সামি, উমেশ যাদবদের বিশ্রাম দেওয়া হয়েছিল।  

তারা আবার টেস্ট দলে কামব্যাক করেছেন। দ্বিতীয় পর্যায়ে হার্দিক পান্ডিয়াকে ছুটি দেওয়া হয়েছে। জানা যায় শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ জয় নিশ্চিত হয়ে গেলেই বিরাট কোহলি নাকি বিশ্রাম নেবেন বলে একটি সূত্র জানিয়েছে।  

চলতি বছর কোহলি সব ফরম্যাট মিলিয়ে ৪৩টি ম্যাচ খেলেছেন। আইপিলের ম্যাচ ধরলে সংখ্যাটা ‘হাফ-সেঞ্চুরি’।

বাংলাদেশ সময়: ১১১৫ ঘণ্টা, ১৬ নভেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।