ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বিপিএলে চোখ রাঙাচ্ছে নিম্নচাপ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪১ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৭
বিপিএলে চোখ রাঙাচ্ছে নিম্নচাপ ছবি:শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বিপিএলের চলতি আসরে ঢাকা পর্ব শুরু হতে না হতেই শুরু হয়েছে বৃষ্টি। নভেম্বরে এমন বৃষ্টি! অবাক হওয়ার কিছু নেই। বিগত বছরগুলোতেও এ সময়ে বৃষ্টির এমন উপস্থিতি দেখা গেছে।

তাছাড়া নভেম্বরের বৃষ্টিতে মুগ্ধ হয়ে সেই ১৯৯০ সালেই মার্কিন ব্যান্ড গানস অ্যান্ড রোজেস তাদের বিখ্যাত ‘নভেম্বর রেইন’ গানটি রচনা করেছিল। যা এখনও মানুষের মুখে ফেরে।

কিন্তু গানস অ্যান্ড রেজেস’র নভেম্বরের বৃষ্টির সেই মুগ্ধতার সুর বাংলাদেশ প্রিমিয়ার লিগ ক্রিকেটের জন্য বিরহের সুর হয়ে বাজছে। কেননা নিম্নচাপের কারণে বুধবার (১৫ নভেম্বর) দুপুর থেকে শুরু হওয়া গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে ভেসে গেছে বিপিএলে খুলনা টাইটানস ও সিলেট সিক্সার্সের মধ্যকার দিনের প্রথম ম্যাচটি।

অবস্থাদৃষ্টে মনে হচ্ছে দিনের দ্বিতীয় ম্যাচটিও একই নিয়তি বরণ করে নিতে যাচ্ছে। তাছাড়া আবাওয়া অধিদপ্তর যা জানালো তাতে আগামী শনিবার পর্যন্ত বৃষ্টির এই ধারা অব্যাহত থাকবে। যা নিশ্চিতভাবেই বিপিএলের বিরহের মাত্রা আরও বাড়িয়ে দেবে।

কতদিন চলবে এই বৃষ্টি? উত্তরে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের পরিচালক শামসুদ্দিন আহমেদ জানালেন, ‘এই বৃষ্টির কারণ হলো সমুদ্রে একটি নিম্নচাপ হয়েছে। সে কারণে বুধ, বৃহস্পতি, শুক্র ও  শনি এই চার দিন আকাশ মেঘলা ও আংশিক মেঘলা থাকবে। আবার মাঝে মাঝে রোদ থাকবে। কখনো কখনো হালকা বৃষ্টিও থাকবে। সোমবার থেকে পুরোপুরি রোদ্রজ্জ্বল আবহাওয়া বিরাজ করবে। ’

তার দেয়া পূর্বাভাস সত্যি হলে বিপিএলে ছয়টি ম্যাচ উপভোগ করা থেকে হয়তো বঞ্চিত হবেন দেশের ক্রিকেট প্রেমীরা। কেননা একমাত্র ফাইনাল ম্যাচ ছাড়া গ্রুপ পর্বের ম্যাচে রিজার্ভ ডে নেই। ফলে বুধবারের মতো আগামী শুক্রবার (১৭ নভেম্বর) ও শনিবারের (১৮ নভেম্বর) দুটি করে মোট চারটি ম্যাচও ভেসে যাবে। তাতে করে পয়েন্ট ভাগাভাগি করেই দলগুলোকে সন্তুষ্ট থাকতে হবে।

বাংলাদেশ সময়: ১৮৩৮ ঘণ্টা, ১৫ নভেম্বর, ২০১৭
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।