ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

কোচ যিনিই হন, সমস্যা নেই: মাশরাফি

শরিফুল ইসলাম জুয়েল, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৫ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৭
কোচ যিনিই হন, সমস্যা নেই: মাশরাফি মাশরাফি বিন মর্তুজ‍া

ঢাকা: বাংলাদেশ ক্রিকেট দলের কোচ যিনিই হবেন প্লেয়াররা মানিয়ে নিতে পারবেন বলে মনে করেন ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজ‍া।
 

বুধবার (১৫ নভেম্বর) রাজধানীর বারিধারায় মাদকবিরোধী এক অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন বাংলাদেশ ক্রিকেটের এ আইকন।
 
‘আর মাদক নয়, এই হোক প্রত্যয়’ স্লোগানকে সামনে রেখে মাদক প্রতিরোধে এ গণআন্দোলনের সূচনা অনুষ্ঠানের আয়োজন করে প্রত্যয় মেডিকেল ক্লিনিক লিমিটেড।


 
অনুষ্ঠান শেষে প্রশ্নোত্তর পর্বে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন মাশরাফি।
 
দেশি কোচ নিয়োগের বিষয়ে এক প্রশ্নের জবাবে মাশরাফি বলেন, দেশি কোচ নিয়োগ হবে এটা আমি এখনো ক্লিয়ার না। তবে যদি হয়, আমরা সেভাবেই খেলবো। আমরা বিসিবি’র আন্ডারে আছি, বিসিবি কোচের ব্যাপারে যে সিদ্ধান্ত নেবে আমরা তাই মেনে নেবো।
 
তিনি আরো বলেন, হাথুরুসিংহের যাওয়াটাতো এখনো কনফার্ম নয়। তিনি এসে আলোচনা করে যদি থেকে যান তাহলে এ নিয়ে প্রশ্ন শেষ। আর দেশি কোচ এর আগে সরোয়ার ইমরান স্যার ছিলেন, আমি ওনার আন্ডারে খেলেছি। একটা সময় সুজন ভাইও জেমি সিডন্সের সময় অ্যাসিস্ট্যান্ট কোচ হিসেবে ছিলেন, ওনার আন্ডারেও আমরা খেলেছি। স‍ুতরাং যে সিদ্ধান্তই হোক প্লেয়াররা অবশ্যই মানিয়ে নিতে সক্ষম হবেন।
 
দেশি কোচের অধীনে বাংলাদেশ বড় বড় দলের মোকাবেলা করতে সক্ষম হয়েছে কিনা, এমন প্রশ্নের জবাবে মাশরাফি বলেন, আমার সবশেষ ১৬/১৭ বছরে মনে পড়ে না যে, খেলোয়াড়দের সঙ্গে আলোচনা করে কোচ নিয়োগ হয়েছে। এটা আমি প্রয়োজনও মনে করি না, আমাদের সঙ্গে আলোচনা করার দরকার আছে।  

নতুন কোচ নিয়ে সৃষ্ট জটিলতায় দলের পারফর্মে প্রভাব পড়বে কিনা? জানতে চাইলে তিনি বলেন, চেঞ্জ আসলে যতদ্রুত তা মানিয়ে নেওয়া যায়, সেটা আমাদেরই দায়িত্ব। অবশ্যই গত তিন বছর হাথুরুসিংহের আন্ডারে খেলে তার প্লান বা ছক আমাদের অনেকটা মুখস্ত হয়ে গিয়েছিলো। এখন তিনি যদি না থাকেন তাহলে আমাদের দায়িত্ব হবে, একইসঙ্গে কোচেরও দায়িত্ব হবে দ্রুতই মানিয়ে নেওয়া। কারণ বিশ্বকাপের বেশি দেরি নেই, একইভাবে ২০১৮ সালে আমাদের অনেকগুলো সিরিজ রয়েছে, এজন্য তাড়াতাড়ি আমাদের অ্যাডজাস্টমেন্টটা করতে হবে। তবে চেঞ্জ হলেও সেটা যে সিরিয়াস বা নেগেটিভ হবে তা নয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন আইনমন্ত্রী আনিসুল হক এমপি। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের চিফ কনসালট্যান্ট ড. সৈয়দ ইমামুল হোসেন এবং প্রত্যয় মেডিকেল ক্লিনিকের চেয়ারম্যান নাজমুল হক।
 
বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৭
এসআইজে/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।