ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

দু’টি বিদেশি লিগে সমস্যা দেখছেন না মাশরাফি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৯ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৭
দু’টি বিদেশি লিগে সমস্যা দেখছেন না মাশরাফি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

টাইগারদের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান বিপিএলের বাইরেও অস্ট্রেলিয়ার ঘরোয়া লিগ বিগ ব্যাশ, ভারতের আইপিএল, পাকিস্তানের পিএসএল এবং ক্যারিবিয়ান সিপিএলে নিয়মিতই খেলে থাকেন। তামিম ইকবাল এতগুলো লিগে নিয়মিত না খেললেও দেশের বাইরের ঘরোয়া ক্রিকেটে তার আমন্ত্রণ কম থাকে না।

গত জুলাইয়ে এসেক্সের হয়ে খেলেছেন কাউন্টি ক্রিকেট। পেশোয়ার জালমির হয়ে পাকিস্তান সুপার লিগে আলো ছড়ান তামিম।

বাংলাদেশের বোলিং বিস্ময় মোস্তাফিজুর রহমানও বিদেশি লিগগুলো থেকে আমন্ত্রণ পেতে শুরু করেছেন।

বছরে তাদের অধিক বিদেশি লিগ খেলায় বাধ সেধেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। যতই লোভনীয় প্রস্তাব থাকুক না কেন এখন দুটির বেশি বিদেশি লিগে কেউই খেলতে পারবেন না বলে বলে স্পষ্ট জানিয়ে দিয়েছে বিসিবি।

সতীর্থদের বছরে দুটির বেশি বিদেশি লিগ খেলানোয় বিসিবি’র আরোপিত এই নিয়মে তেমন কোন সমস্যা দেখছেন না বাংলাদেশ ক্রিকেটের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

বুধবার (১৫ নভেম্বর) রাজধানী বারিধারায় একটি প্রাইভেট ক্লিনিকে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি একথা বলেন।

মাশরাফি বলেন, ‘আমার মনে হয় বাংলাদেশ দলে যারা খেলছে বা ভবিষ্যতে খেলবে তাদের স্বপ্ন বাংলাদেশ দলের হয়ে খেলা। এখানে বিরাট কোন ইস্যু আছে বলে মনে হয় না। বাংলাদেশে কজনই বা বাইরে খেলে? হয়তো সাকিব খেলে। সে আইপিএল খেলে, মোস্তাফিজ আইপিএল খেলে। আইপিএল ছাড়া অন্যান্য লিগগুলোতে হয়তো সাকিব খেলে। আমার কাছে মনে হয় না এটা কোনো সমস্যা। আমি জানি না কী সিদ্ধান্ত হয়েছে। । তবে সবাই চায় বাংলাদেশের হয়ে খেলতে, নিজ দেশকে প্রতিনিধিত্ব করতে। ’

বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, ১৫ নভেম্বর, ২০১৭
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।