[x]
[x]
ঢাকা, শুক্রবার, ৩ অগ্রহায়ণ ১৪২৪, ১৭ নভেম্বর ২০১৭

bangla news

ভারতকে উড়িয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ সেমিতে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১১-১৪ ৪:০২:০৫ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

মালয়েশিয়ায় চলমান অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ টুর্নামেন্টের হাই-ভোল্টেজ ম্যাচে রাহুল দ্রাবিড়ের কোচিংয়ে বেড়ে ওঠা ভারতীয় যুবাদের ৮ উইকেটে উড়িয়ে দিয়েছে যুব টাইগাররা। ‘এ’ গ্রুপে থাকা চার দলের লড়াইয়ে বাংলাদেশের যুবারা সবগুলো ম্যাচেই জয় তুলে নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমি ফাইনালে উঠেছে।

মঙ্গলবার (১৪ নভেম্বর) কুয়ালালামপুরে বৃষ্টির কারণে ৫০ ওভারের ম্যাচ নেমে আসে ৩২ ওভারে। রয়েল সেলানগর ক্লাব স্টেডিয়ামে ‘এ’ গ্রুপের ম্যাচে আগে ব্যাট করতে নেমে ভারতীয় যুবারা ৩২ ওভারে ৮ উইকেট হারিয়ে তোলে ১৮৭ রান। জবাবে, ২৮ ওভারে মাত্র দুটি উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ।

আগে ব্যাটিংয়ে নামা ভারতের ওপেনার ও দলপতি হিমাংশু রানা ১৫ রান করেন। আরেক ওপেনার মানজত ১ রানে সাজঘরে ফেরেন। ৩৪ রান করেন আনুজ রাওয়াত। এছাড়া, রিয়ান ১৯, হারভিক ২১, দর্শন ১৩ আর সিভা সিং ১৭ রান করেন। সালমান খান ৩৯ আর মানদিপ সিং ৭ রানে অপরাজিত থাকেন।

বাংলাদেশের রবিউল হক ৬ ওভারে তিনটি, নাঈম হাসান ৭ ওভারে ২টি আর আফিফ হোসেন ৬ ওভারে ২টি উইকেট লাভ করেন।

১৮৮ রানের টার্গেটে ব্যাটিংয়ে নামেন বাংলাদেশের ওপেনার পিনাক ঘোষ এবং নাঈম শেখ। ওপেনিং জুটিতে তারা তুলে নেন ৮২ রান। নাঈম শেখ ৪৪ বলে তিনটি চার আর দুটি ছক্কায় ৩৮ রান করে বিদায় নেন। তিন নম্বরে নামা দলপতি সাইফ হাসান ১৬ বলে ১৬ রান করে সাজঘরে ফেরেন।

আরেক ওপেনার পিনাক ঘোষ এবং আগের ম্যাচের সেঞ্চুরিয়ান তৌহিদ হৃদয় বাংলাদেশকে টেনে নিয়ে যান। ৬২ বলে ৮৩ রান যোগ করে তারা অবিচ্ছিন্ন থাকেন। পিনাকের ব্যাট থেকে আসে অপরাজিত ৮১ রান। তার ৭৬ বলের ইনিংসে ছিল ৬টি চার আর তিনটি ছক্কার মার। হৃদয় করেন অপরাজিত ৪৮ রান। তার ৩২ বলের ইনিংসে ছিল দুটি চার আর ৪টি ছক্কা।

এর আগে নিজেদের প্রথম ম্যাচে নেপালকে হারিয়ে দেওয়া টাইগাররা নিজেদের দ্বিতীয় ম্যাচে স্বাগতিক মালয়েশিয়াকে তাদের মাটিতেই ২৬২ রানের বিশাল ব্যবধানে হারিয়ে দেয়। ৩৩৬ রানের টার্গেটে নেমে ৫০ ওভারে মাত্র ৭৩ রানেই থামে স্বাগতিকদের ইনিংস। একাধিক রেকর্ড গড়ে মালয়েশিয়াকে হারায় টাইগাররা। দ্বিতীয় ম্যাচে স্বাগতিকদের বিপক্ষে দলগত সর্বোচ্চ রানের রেকর্ড গড়ে বাংলাদেশ যুবারা। এছাড়া তৃতীয় উইকেট জুটিতে সাইফ-তৌহিদ মিলে স্কোরবোর্ডে ১৯২ রান যোগ করেন। তৃতীয় উইকেট জুটিতে এটিও নতুন রেকর্ড।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, ১৪ নভেম্বর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Loading...
Alexa