[x]
[x]
ঢাকা, শুক্রবার, ৩ অগ্রহায়ণ ১৪২৪, ১৭ নভেম্বর ২০১৭

bangla news

সাকিবদের বিদেশি লিগে খেলতে বিসিবির বাধা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১১-১৪ ১:৪৭:৩০ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বিদেশি লিগে খেলার জন্য চুক্তিবদ্ধ খেলোয়াড়দের বছরে দু’টি এনওসি (অনাপত্তিপত্র) দেওয়ার অনুমতি দেবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বোর্ডের সিইও নিজামউদ্দিন চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

বাংলাদেশের চুক্তিবদ্ধ ক্রিকেটারদের এই সিদ্ধান্তটি অবগত করা হয়েছে, যা অবিলম্বে কার্যকর হবে। চিঠির মাধ্যমে নতুন বিধিনিষেধগুলো বিস্তারিত জানানো হয়েছে। সব ফরমেটের লিগই এর আওতাভুক্ত। শুধু তাই নয়, বাংলাদেশের ঘরোয়া প্রথম শ্রেণির টুর্নামেন্টে সবার অংশগ্রহণ বাধ্যতামূলক করেছে বিসিবি।

নিজামউদ্দিন চৌধুরী বলেন, ‘এটা বোর্ডের নীতিগত সিদ্ধান্ত। আমরা বছরে দু’টি এনওসি’র অনুমতি দেব। অবিলম্বে এটি কার্যকর হবে। আমরা খেলোয়াড়দের পর্যান্ত বিশ্রাম দিতে চাই এবং তাদের ইনজুরি নিয়ন্ত্রণে রাখতে চাই। আন্তর্জাতিক ম্যাচে সব খেলোয়াড়কে নিশ্চিত করাটাই আমাদের লক্ষ্য।’

হঠাৎ বিসিবির নেওয়া এমন সিদ্ধান্তে একমত হতে পারছেন না ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সেক্রেটারি দেবব্রত পাল, ‘এটা হতে পারে না এবং বিশ্বের কোথাও এমনটি হয়নি। এর মধ্য দিয়ে খেলোয়াড়দের বাধ্য করা হচ্ছে। তারা কেবল বঞ্চিতই হবে। এ ব্যাপারে আমাদের কিছু জানানো হয়নি। আমরা অবশ্যই খেলোয়াড়দের সঙ্গে এ নিয়ে কথা বলবো।’

ঠিক কী কারণে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে তা নির্দিষ্ট করে বলেননি বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা। ইএসপিএন তাদের রিপোর্টে বলছে, দক্ষিণ আফ্রিকা সফরে বাংলাদেশের ভরাডুবি এতে প্রভাব ফেলেছে।

এনওসি সীমাবদ্ধতায় বেশি ক্ষতিগ্রস্ত হবেন সাকিব আল হাসান, যিনি বাংলাদেশের সবচেয়ে ব্যস্ত ক্রিকেটার। ফ্র্যাঞ্চাইজিভিত্তিক বিদেশি লিগ আইপিএল, বিবিএল (বিগ ব্যাশ), পিএসএল ও সিপিএলে খেলে বেড়াচ্ছেন বিশ্বসেরা অলরাউন্ডার।

তামিম ইকবাল, মোস্তাফিজুর রহমান ও মাহমুদউল্লাহ রিয়াদও বিদেশি লিগে অংশ নিচ্ছেন। আগামী মাসে শুরু হতে যাওয়া ক্রিকেটের নতুন সংস্করণ টি-টেন প্রতিযোগিতায় সাকিব, তামিম ও মোস্তাফিজকে নেওয়া হয়েছে।

চুক্তিবদ্ধ খেলোয়াড়দের মধ্যে কেউ এখন পর্যন্ত কোনো মন্তব্য করেননি। জানা যায়, নির্দিষ্ট কোনো ইস্যুতে মিডিয়ার সঙ্গে কথা না বলতে সম্প্রতি ন্যাশনাল টিমের খেলোয়াড়দের ওপর বিধিনিষেধ আরোপ করেছে বিসিবি।

বাংলাদেশ সময়: ১৩৪৬ ঘণ্টা, ১৪ নভেম্বর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Loading...
Alexa