ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

কুমিল্লাকে ১১৬ রানের টার্গেট দিল রাজশাহী

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪১ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৭
কুমিল্লাকে ১১৬ রানের টার্গেট দিল রাজশাহী ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চলমান বিপিএলের ১২তম ম্যাচে মুখোমুখি হয়েছে গতবারের রানার্সআপ রাজশাহী কিংস এবং একবারের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স। টস জিতে কুমিল্লার দলপতি মোহাম্মদ নবী আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন। ব্যাট করতে নেমে মুশফিকুর রহিমের রাজশাহী নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে তুলেছে ১১৫ রান।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে রোববার (১২ নভেম্বর) বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায় মাঠে নামে দুই দল।

ব্যাটিংয়ে নেমে রাজশাহীর ওপেনার লেন্ডল সিমন্স ব্যাটে ঝড় তুলেছিলেন।

২৩ বলে ৬টি বাউন্ডারি আর একটি ওভার বাউন্ডারিতে ৪০ রান করার পর পায়ের ইনজুরিতে মাঠ ছাড়েন। আরেক ওপেনার মুমিনুল হক ব্যক্তিগত ২ রানে বিদায় নেন। তিন নম্বরে নামা রনি তালুকদার শূন্য রানেই সাজঘরের পথ ধরেন।

চার নম্বরে নামা দলপতি মুশফিকুর ১৪ বলে তিনটি চারের সাহায্যে করেন ১৬ রান। ৭ রান করে বিদায় নেন জেমস ফ্রাঙ্কলিন। মেহেদি হাসান মিরাজ (৬) ও ম্যালকম ওয়ালার (১), নিহাদুজ্জামান (২) দ্রুত বিদায় নিলে বিপাকে পড়ে রাজশাহী। ফরহাদ রেজা ৩০ বলে ২৫ আর মোহাম্মদ সামি ১৬ বলে ১০ রান করে অপরাজিত থাকেন।

কুমিল্লার দলপতি আফগান তারকা স্পিনার মোহাম্মদ নবী ৪ ওভারে ১৪ রান দিয়ে তুলে নেন তিনটি উইকেট। আরেক আফগান স্পিনার রশিদ খান ৪ ওভারে মাত্র ৭ রান খরচায় তুলে নেন ২টি উইকেট। ডোয়েন ব্রাভো ৪ ওভারে ২৮ রান দিয়ে একটি উইকেট পান। আল আমিন ৩ ওভারে ২৪ রান খরচায় তুলে নেন একটি উইকেট। আরাফাত সানি ২ ওভারের ২২ আর মোহাম্মদ সাইফুদ্দিন ৩ ওভারে ১৮ রান দিয়ে কোনো উইকেট পাননি।

এর আগে তামিম বিহীন কুমিল্লা দুই ম্যাচ খেলে একটি করে জয় ও পরাজয়ের স্বাদ নেয়। অপরদিকে, মুশফিকের রাজশাহী তিন ম্যাচের প্রথম দুটিতে হারলেও ঢাকা পর্বে ফিরে জয় তুলে নেয়।

রোববার (১২ নভেম্বর) দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হয় চিটাগং ভাইকিংস ও খুলনা টাইটান্স। মিসবাহ উল হকের ভাইকিংসকে ১৮ রানে হারিয়েছে মাহমুদুল্লাহর টাইটান্স। তিন ম্যাচ খেলে খুলনা দ্বিতীয় জয় তুলে নিয়েছে। আর সমান ম্যাচ খেলে চিটাগং দ্বিতীয় হারের স্বাদ পেয়েছে।

রাজশাহী: লেন্ডল সিমন্স, মুমিনুল হক, রনি তালুকদার, মুশফিকুর রহিম (অধিনায়ক/উইকেটরক্ষক), জেমস ফ্রাঙ্কলিন, ম্যালকম ওয়ালার, মেহেদি হাসান মিরাজ, ফরহাদ রেজা, মোহাম্মদ সামি, কেরসিক উইলিয়ামস, নিহাদুজ্জামান।

কুমিল্লা: লিটন দাস, ইমরুল কায়েস, মারলন স্যামুয়েলস, জস বাটলার, অলোক কাপালী, মোহাম্মদ নবী (অধিনায়ক), ডোয়েন ব্রাভো, মোহাম্মদ সাইফুদ্দিন, রশিদ খান, আরাফাত সানি, আল আমিন হোসেন।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, ১২ নভেম্বর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।