ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

নিলামে বাট আর আসিফও থাকছেন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৪ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৭
নিলামে বাট আর আসিফও থাকছেন নিলামে বাট আর আসিফও থাকছেন-ছবি:সংগৃহীত

রোববার লাহোরে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) তৃতীয় আসরের জন্য প্লেয়ার ড্রাফট বা খেলোয়াড়দের নিলাম অনুষ্ঠিত হবে। নিলামে বিভিন্ন দেশের মোট ৫০১ জন ক্রিকেটারকে ডাকা হবে। যেখানে আবার এ তালিকায় দেখা যাবে ২০১০ সালে স্পট ফিক্সিংয়ের অভিযোগে দোষী প্রমাণীত হওয়া সালমান বাট ও মোহাম্মদ আসিফকে।

আগের পাঁচ ফ্র্যাঞ্চাইজির সঙ্গে এবার নতুন ভাবে যোগ হচ্ছে মুলতান সুলতান। যেখানে পুরোনো পাঁচটি দল তাদের আগের ৯ ক্রিকেটারকে রেখে দিতে পারবে।

২০১০ সালে ইংল্যান্ডে বাট ও আসিফের সঙ্গে সেই অভিযোগে জড়িয়েছিলেন মোহাম্মদ আমিরও। তিন জনকেই শাস্তি হিসেবে বিভিন্ন সময়ের জন্য জেল খাটতে হয়। তবে শাস্তি ও নিষেধাজ্ঞা শেষে পাকিস্তান জাতীয় দলে আবারও খেলছেন আমির।

কিন্তু ঘরোয়া লিগে ফিরলেও জাতীয় দলে ফেরাটা কঠিন হয়ে যাচ্ছে বাট ও আসিফের। এ ক্ষেত্রে বয়সটা অবশ্য তাদের জন্য বড় বাধা। তবে এবারের নিলামে রাখা হচ্ছে এক সময়ের এই তারকাদের।

এদিকে পিএসএলের দ্বিতীয় আসরে নিলামে ডাকা হয়েছিল বাট-আসিফকে। কিন্তু কোনো ফ্র্যাঞ্চাইজিই তাদের প্রতি আগ্রহ দেখায়নি। তবে এবারে নতুন দল মুলতান আসায় আশা রাখছেন তারা।

বাট নিলামে গোল্ড ক্যাটাগরিতে রয়েছেন। আর আসিফকে সিলভার ক্যাটাগরিতে রাখা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, ১১ নভেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।