ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

ঝিনাইদহে আইজিপি কাপ যুব কাবাডি প্রতিযোগিতা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৯ ঘণ্টা, নভেম্বর ৯, ২০১৭
ঝিনাইদহে আইজিপি কাপ যুব কাবাডি প্রতিযোগিতা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঝিনাইদহ: দেশীয় খেলার ঐতিহ্য ধরে রাখতে ঝিনাইদহে বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়ে গেল আইজিপি কাপ জাতীয় যুব কাবাডি প্রতিযোগিতা।

বৃহস্পতিবার (০৯ নভেম্বর) দিনব্যাপী শহরের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান স্টেডিয়ামে এ প্রতিযোগিতার আয়োজন করে জেলা পুলিশ।

সকালে প্রতিযোগিতার উদ্বোধন করেন পুলিশ সুপার মিজানুর রহমান।

এসময় জেলা পরিষদের চেয়ারম্যান কনক কান্তি দাস, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর সভার মেয়র সাইদুল করিম মিন্টু, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ডা. কানিজ হোসেন জাহান, ঝিনাইদহ প্রেসক্লাবের সভাপতি এম রায়হান, সিনিয়র সহকারী পুলিশ সুপার এসএম সাহাবউদ্দিন আহমেদসহ পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমদাদুল হক শেখের তত্ত্বাবধানে কাবাডি প্রতিযোগিতায় ঝিনাইদহের ছয় থানা অংশ নেয়। নক আউট পদ্ধতির এ খেলায় ফাইনালের লড়াইয়ে মুখোমুখি হয় সদর ও কোটচাঁদপুর থানার খেলোয়াড়রা। তুমুল প্রতিদ্বন্দ্বিতাপুর্ণ এ খেলায় কোটচাঁদপুর থানাকে ৬০-৪৪ পয়েন্টে হারিয়ে চ্যাম্পিয়ন হয় সদর থানা।

খেলা শেষে বিকেলে বিজয়ী দলের হাতে ট্রফি তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি পুলিশ সুপার মিজানুর রহমান। প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ প্রতিযোগিতা উপভোগ করতে বিপুলসংখ্যক দর্শক সমাগম হয়।

পুলিশ সুপার মিজানুর রহমান বলেন, বাংলাদেশের জাতীয় খেলা কাবাডি অনেকটা হারিয়ে যাওয়ার পথে। এ খেলাটি আবারো সবার সামনে নিয়ে আসতে আইজিপি নতুনভাবে উদ্যোগ গ্রহণ করেছেন। তারই নির্দেশনায় জেলায় এ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। আমাদের লক্ষ্য জাতীয় এ খেলাকে নতুনভাবে বর্তমান প্রজন্মের সামনে তুলে ধরা। আর অন্যায় অপরাধ থেকে যুব সমাজকে দূরে রাখা। খেলা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বাংলাদেশ সময়: ১৮৩৭ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।