ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

টানা হারের পর জয়ে ফিরতে মরিয়া রিয়াল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১৩ ঘণ্টা, নভেম্বর ৫, ২০১৭
টানা হারের পর জয়ে ফিরতে মরিয়া রিয়াল ছবি:সংগৃহীত

মৌসুমটা কোনো ভাবেই ভালো যাচ্ছে না রিয়াল মাদ্রিদের। সর্বশেষ দু’টি ম্যাচে হারতে হয়েছে দলটিকে। স্বাভাবিকভাবেই চাপে রয়েছেন জিনেদিন জিদান-ক্রিস্টিয়ানো রোনালদোরা। লা লিগায় জিরোনা এবং চ্যাম্পিয়নস লিগে টটেনহ্যাম হটস্পারের কাছে হারের ধাক্কা খেয়েছে গ্যালাকটিকোরা।

আর এই ক্ষত কাটিয়ে ওঠার জন্য দুর্বল লাস পালমাসকে বেছে নিতে চাইছেন রিয়াল। রোববার রাতে ( ০৬ নভেম্বর) বাংলাদেশ সময় পৌনে দুইটায় ঘরের মাঠ সান্থিয়াগো বার্নাব্যুতে পালমাসকে আতিথিয়েতা জানাবে রিয়াল।

এ ম্যাচের আগে অবশ্য অসুস্থতা কাটিয়ে গ্যারেথ বেলের অনুশীলনে ফেরা জিদানের জন্য স্বস্তি কিছুটা হলেও বাড়িয়েছে।  

দশম রাউন্ডের পর ২০ পয়েন্ট পেয়ে লা লিগায় বর্তমানে চতুর্থ স্থানে রয়েছে রিয়াল মাদ্রিদ। চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা এক ম্যাচ বেশি খেলে ৩১ পয়েন্ট পেয়ে শীর্ষে। লাস পালমাস ১০ ম্যাচে ৬ পয়েন্ট পয়েন্ট নিয়ে খাদের কিনারায় রয়েছে।

এ ম্যাচের আগে জিদান বলেন, ‘গত কয়েকটি ম্যাচের নিরিখে আমি বিশ্বের সেরা কোচ নই। এটা মেনে নিতেই হবে। তবে আমি সবচেয়ে খারাপ কোচও নই। দু’টি ম্যাচে পরপর হারের পর অনেকেই সমালোচনা করছেন। কিন্তু জয়ের চেনা পথে ফিরলে এই তির্যক মন্তব্যই প্রশংসায় বদলে যাবে। ফুটবলাররা যথাসাধ্য চেষ্টা করছে। ওদের কাঠগড়ায় তুলে লাভ নেই। আমরা জানি, কীভাবে নিজেদের বদলাতে হবে। ’

লা লিগায় এখন পর্যন্ত একটি মাত্র গোল পেয়েছেন দলের সেরা তারকা রোনালদো। গ্যারেথ বেল না থাকায় তার ওপরে চাপও বাড়ছে। মাঝমাঠ থেকে লুকা মদরিচ-টনি ক্রুসরাও তাকে ঠিকমতো বলের জোগান দিতে ব্যর্থ।

এদিন এই প্রসঙ্গে জিদান বলেন, ‘সব ম্যাচ রোনালদো ব্যক্তিগত দক্ষতায় জিতিয়ে দেবে, এরকম ধারণা করাটাই ভুল। ঘরের মাঠে লাস পালমাসের বিরুদ্ধে জিততে গেলে দলগত পারফরম্যান্সে আমাদের উন্নতি করতে হবে। গ্যারেথ বেল এবং ড্যানিয়েল কারবাহাল মাঠে ফিরতে চলেছে। ওই দু’জনের অন্তর্ভূক্তি বাকিদের আত্মবিশ্বাস বাড়াবে। তবে লাস পামাসের বিরুদ্ধে ওদের খেলাব কিনা তা এখনও পর্যন্ত ঠিক করিনি। ’

বাংলাদেশ সময়: ১২১০ ঘণ্টা, ০৫ নভেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।