ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

সেমিফাইনালে ঠাকুরগাঁও ও রাজশাহী

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১১ ঘণ্টা, নভেম্বর ৪, ২০১৭
সেমিফাইনালে ঠাকুরগাঁও ও রাজশাহী ছবি: সংগৃহীত

জেএফএ অনূর্ধ্ব-১৪ জাতীয় মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপের চূড়ান্তপর্বের ‘ক’ গ্রুপ থেকে সেমিফাইনাল নিশ্চিত করেছে ঠাকুরগাঁও ও রাজশাহী জেলা।

শনিবার (৪ নভেম্বর) ‘ক’ গ্রুপে নিজ নিজ ম্যাচে মাঠে নামে রাজশাহী ও ঠাকুরগাঁও। ম্যাচে রাজশাহী জেলা ৩-১ গোলে হারায় রাজবাড়ী জেলাকে।

প্রথম ম্যাচে তারা মানিকগঞ্জ জেলাকে ১২-১ গোলে উড়িয়ে দিয়েছিল। আজ জয় পাওয়ায় দুই ম্যাচ থেকে পূর্ণ ৬ পয়েন্ট সংগ্রহ করে সেমিফাইনাল নিশ্চিত হয়েছে তাদের।  

অন্যদিকে বিদায় নিশ্চিত হয়েছে রাজবাড়ী জেলার। প্রথম ম্যাচে তারা ঠাকুরগাঁও এর কাছে ৫-০ গোলে হেরেছিল। আজ বিকেলে রাজশাহী জেলার হয়ে জোড়া গোল করেছেন আগের ম্যাচে ৭ গোল করা স্বপ্না। অপর গোলটি করেছেন হাসি। রাজবাড়ীর হয়ে একটি গোল করেছেন সাদিয়া।

এদিকে অপর ম্যাচে মানিকগঞ্জের বিপক্ষে ৫-০ গোলের জয় পেয়েছে ঠাকুরগাঁও জেলা। দলের হয়ে হ্যাটট্রিক করেছেন হান্না (৩, ১০ ও ৫৭ মিনিটে গোল করেন)। একটি করে গোল করেছেন কল্পনা রানী ও কাকলি আক্তার। প্রথম ম্যাচে রাজবাড়ী জেলাকে ৫-০ গোলে হারিয়েছিল ঠাকুরগাঁও। আজ একই ব্যবধানে জয় পাওয়ায় দুই ম্যাচ থেকে পূর্ণ ৬ পয়েন্ট পাওয়ায় সেমিফাইনাল নিশ্চিত হয়েছে তাদের। গ্রুপপর্বের শেষ ম্যাচে শক্তিশালী রাজশাহীর মুখোমুখি হবে ঠাকুরগাঁও। আর মানিকগঞ্জের মুখোমুখি হবে রাজবাড়ী জেলা।

রোববার চূড়ান্তপর্বের চতুর্থ দিন দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে। ‘খ’ গ্রুপের ম্যাচে টাঙ্গাইল জেলা লড়বে সাতক্ষীরা জেলার বিপক্ষে। আর রাত ৯টায় দ্বিতীয় ম্যাচে ময়মনসিংহ জেলা মুখোমুখি হবে কুমিল্লা জেলার।

বাছাইপর্বের ছয়টি ভেন্যুর ছয় চ্যাম্পিয়নের সঙ্গে সেরা দুই রানার্স-আপ দলসহ মোট আটটি দল চূড়ান্তপর্বে অংশ নিয়েছে। ১০ নভেম্বর ফাইনালের মধ্য দিয়ে শেষ হবে এই টুর্নামেন্ট। চূড়ান্তপর্বের ‘ক’ গ্রুপে ছিল ঠাকুরগাঁও জেলা, রাজশাহী জেলা, মানিকগঞ্জ জেলা ও রাজবাড়ী জেলা। ‘খ’ গ্রুপে ছিল ময়মনসিংহ জেলা, টাঙ্গাইল জেলা, কুমিল্লা জেলা ও সাতক্ষীরা জেলা।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, ৪ নভেম্বর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।