[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ২ অগ্রহায়ণ ১৪২৪, ১৬ নভেম্বর ২০১৭

bangla news

তৃতীয়বার অবসরে কিংবদন্তি হিঙ্গিস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১০-২৮ ১২:৩৬:২৪ পিএম
ছবি:সংগৃহীত

ছবি:সংগৃহীত

বয়সটা হয়তো তাকে আর কোর্টে যেতে দিচ্ছে না। তাই এবার ফের একবার আন্তর্জাতিক টেনিস থেকে অবসরের ঘোষণা দিলেন মার্টিনা হিঙ্গিস। অবসরের আগে চলতি মাসেই চ্যাম্পিয়ন হয়েছেন চীন ওপেনের ডাবলসে। তবে ডাব্লিউটিএ টুর্নামেন্টে খেলবেন তিনি।

সিঙ্গলস এবং ডাবলস মিলিয়ে পোশাদার ক্যারিয়ারে ৩৫টি শিরোপা জয়ী ৩৭ বছর বয়সি সুইস তারকা হিঙ্গিস সোশ্যাল মিডিয়ায় নিজের অবসরের ঘোষণা দেন।

দীর্ঘ ক্যারিয়ারে হিঙ্গিস এই নিয়ে তৃতীয়বার অবসরের ঘোষণা করলেন। ২০০৩ সালে ২২ বছর বয়সে প্রথমবার সুইস তারকা জানান অবসরের সিদ্ধান্ত। কিন্তু কোর্টে ফিরে আসেন ২০০৬ সালে। তার বিরুদ্ধে এই সময়েই নিষিদ্ধ মাদক নেওয়ার অভিযোগ উঠেছিল। দু’বছর বরখাস্তও হন এবং ২০০৭ সালে আবার অবসর নেন। ছ’বছর পরে ফের হিঙ্গিসের প্রত্যাবর্তন ২০১৩ সালে। 

প্রচুর সাফল্য পেয়েছেন গত চার বছরে। হিঙ্গিস মেয়েদের টেনিসে ছ’জন খেলোয়াড়ের মধ্যে অন্যতম যার সিঙ্গলস এবং ডাবলস দুটি বিভাগেই বিশ্ব র‌্যাঙ্কিংয়ে এক নম্বরে উঠে আসার কৃতিত্ব রয়েছে।

ক্যারিয়ারের শুরুতেও কনিষ্ঠতম গ্র্যান্ড স্ল্যাম জয়ী হিসেবে নজির গড়েছিলেন তিনি। ১৯৯৬ সালে উইম্বলডনের ডাবলসে হেলেনা সুকোভার সঙ্গে চ্যাম্পিয়ন হয়ে। ১৯৯৭ সালে মাত্র ১৬ বছর বয়েসে বিশ্বের এক নম্বর হন। বর্ণময় ক্যারিয়ারের শেষটাও রাজকীয় ভাবে শেষ হবে হিঙ্গিসের চলতি ডাব্লিউটিএ ফাইনালসে যদি চ্যাম্পিয়ন হতে পারেন। ডাবলসে তার সঙ্গী চীনা তাইপের চেন ইয়ুং জান। 

বাংলাদেশ সময়: ১২৩৪ ঘণ্টা, ২৮ অক্টোবর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Loading...
Alexa