ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

চল্লিশ ছাড়িয়েও দেখা যাবে ইব্রাকে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৭ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৭
চল্লিশ ছাড়িয়েও দেখা যাবে ইব্রাকে ছবি: সংগৃহীত

জ্লাতান ইব্রাহিমোভিচ আরও ‘পাঁচ বা ছয়’ বছর খেলতে সক্ষম বলে দাবি তার এজেন্ট মিনো রাইওলার। গত এপ্রিলে পাওয়া হাঁটুর ইনজুরি থেকে সেরে উঠতে পুনর্বাসন প্রক্রিয়ার শেষ ধাপে সুইডিশ আইকন। ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে মৌসুমের দ্বিতীয় ভাগে মাঠে ফিরবেন ৩৬ বছর বয়সী এ তারকা ফরোয়ার্ড।

সুইডিশ পত্রিকা ‘এক্সপ্রেসেন’কে দেওয়া সাক্ষাৎকারে রাইওলা বলেন, ‘সে এক মুহূর্তের জন্যও নিজেকে গুটিয়ে নেবে না। ইনজুরিতে কখনোই ভেঙে পড়ে না।

তার এখনো অনেক কিছু দেওয়ার আছে, অন্তত পাঁচ বা ছয় বছর খেলতে পারে। ’

গত বছর পিএসজি অধ্যায়ের ইতি টেনে সাবেক কোচ হোসে মরিনহোর ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেন ইব্রাহিমোভিচ। তার আগে আয়াক্স, জুভেন্টাস, বার্সেলোনা ও এসি মিলানের মতো ক্লাবের হয়ে খেলেছিলেন।

ছবি: সংগৃহীতমৌসুম শেষের আগে ইনজুরির কারণে মাঠের বাইরে চলে যান ইব্রাহিমোভিচ। এক বছরের চুক্তি শেষে তা আর বাড়ায়নি ম্যানইউ। পারফরম্যান্স বিবেচনায় চুক্তি নবায়নের বিকল্প রাখা হলেও ইনজুরি আক্রান্ত ইব্রাকে ছেড়ে দেয় ইংলিশ জায়ান্টরা।

কিন্তু শেষ পর্যন্ত নিজেদের অবস্থান থেকে সরে আসে তারা। গত আগস্টে নতুন করে এক বছরের চুক্তির ঘোষণা দেয় রেড ডেভিলসরা। একই সঙ্গে ওল্ড ট্রাফোর্ডে নিজের দ্বিতীয় সিজনে ইব্রাকে ১০ নম্বর জার্সি দেওয়ার কথাও জানিয়ে দেয় ক্লাব কর্তৃপক্ষ।

ইব্রাহিমোভিচ দুর্দান্তভাবেই ফিরবেন শিষ্যকে নিয়ে এমন আত্মবিশ্বাসী মন্তব্য করেছিলেন মরিনহো। এই বয়সেও উজ্জ্বল পারফরম্যান্স ধরে রেখে ম্যানইউ সমর্থকদের আস্থা অর্জন করেছেন এই অভিজ্ঞ ‘গোলমেশিন’। ৯ নম্বর জার্সিতে ২০১৬-১৭ মৌসুমে সব মিলিয়ে ৪৬ ম্যাচে প্রতিপক্ষের জালে বল পাঠান ২৮ বার (প্রিমিয়ার লিগে ২৮ ম্যাচে ১৭)।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, ২৩ অক্টোবর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।