ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বিরক্ত হলেও বিশ্রাম পাচ্ছেন না কোহলি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৯ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৭
বিরক্ত হলেও বিশ্রাম পাচ্ছেন না কোহলি ছবি: সংগৃহীত

ব্যক্তিগত কারণ দেখিয়ে ভারতীয় ক্রিকেট বোর্ডের কাছে ছুটি চেয়েছিলেন দলের অধিনায়ক বিরাট কোহলি। আগামী ডিসেম্বরে আসন্ন শ্রীলঙ্কা সফরে খেলতে চাননি তিনি। বোর্ড কোহলির এই আবেদন মঞ্জুর করলে দক্ষিণ আফ্রিকা সফরের আগে বিশ্রাম পেতেন কোহলি।

তবে, কোহলির আবেদন মঞ্জুর করেনি বোর্ড। দলের প্রধান নির্বাচক এমকেএস প্রসাদ কোহলির ছুটির বিষয়টি নিয়ে মুখ খুলেছেন।

তার মতে, কোহলির বিশ্রাম নেওয়ার মতো কোনো ঘটনা ঘটেনি। বোর্ড মনে করলে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ শেষেই তার আবেদন মঞ্জুর করা হবে।

জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকা সফরে তিনটি টেস্ট, ছ’টি ওয়ানডে এবং তিনটি টি-২০ ম্যাচ খেলার কথা ‘টিম ইন্ডিয়া’র। তারপর রয়েছে ইংল্যান্ড সফর। সেখানে তিনটি টি-২০, তিনটি ওয়ানডে এবং পাঁচটি টেস্ট খেলবে ভারত। কড়া ক্রীড়া সূচি নিয়ে বেশ বিরক্ত ছিলেন কোহলি।

এদিকে, নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ আর শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজকে সামনে রেখে দল ঘোষণা করেছে ভারত। তাতে, দুই স্কোয়াডেই কোহলিকে অধিনায়ক করা হয়েছে।

প্রসাদ আরও জানান, ‘সবার ক্ষেত্রেই একই নীতি প্রনয়ন হবে। আমরা কোহলির আবেদনকে সম্মান জানাই। শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে আমরা তাকে বিশ্রাম দিতে চাই না-এটাও সঠিক তথ্য নয়। দলের ক্যাপ্টেন হিসেবে তাকে টেস্ট সিরিজটা খেলতে হবে। এরপরই তার ছুটির ব্যাপারটি নিয়ে আলোচনা করা হবে। আমরা কোহলির পরিশ্রম মনিটরিং করেছি। সে গত আইপিএলের পর থেকেই প্রচুর ম্যাচ খেলে যাচ্ছে। আমরা তার করা আবেদনের প্রেক্ষিতেই তাকে ছুটি দেব, তবে সেটা শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ শেষে। ’

** স্কোয়াডে কোহলি, হাঁটছেন সাকিবের পথে

বাংলাদেশ সময়: ১৫০৬ ঘণ্টা, ২৩ অক্টোবর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।