ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

দুই ফরমেটের ভিন্ন দুই সিরিজের দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১০ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৭
দুই ফরমেটের ভিন্ন দুই সিরিজের দল ঘোষণা ছবি: সংগৃহীত

সফরকারী নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ আর শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট স্কোয়াড ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। টি-টোয়েন্টির স্কোয়াডে নতুন মুখ হিসেবে জায়গা পেয়েছেন শ্রেয়াস ইয়ার আর মোহাম্মদ সিরাজ।

এদিকে, লঙ্কানদের বিপক্ষে টেস্ট সিরিজে চমক না থাকলেও দলে আছেন ওয়ানডে সিরিজ থেকে বেশ কিছুদিন দলের বাইরে থাকা রবীচন্দ্রন অশ্বিন এবং রবীন্দ্র জাদেজা।

নিউজিল্যান্ডের বিপক্ষে আগামী ১ নভেম্বর থেকে শুরু হবে ভারতের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

আর ১৬ নভেম্বর লঙ্কানদের বিপক্ষে টেস্ট সিরিজে মাঠে নামবে কোহলির দল। কলকাতায় প্রথম ম্যাচ হওয়ার পর নাগপুরে হবে সিরিজের দ্বিতীয় ম্যাচটি।

সম্প্রতি ভারতীয় পেসার আশিষ নেহারা টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দিয়েছেন। তাকে নিউজিল্যান্ডের বিপক্ষে একটি টি-টোয়েন্টি ম্যাচে খেলানোর সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। এই পেসারের সম্মানার্থে এবং মাঠ থেকেই যেন অবসরের অফিসিয়ালি ঘোষণা দিতে পারেন সে ব্যবস্থা করে রেখেছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি স্কোয়াড: বিরাট কোহলি (অধিনায়ক) রোহিত শর্মা, শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, মনিষ পান্ডে, শ্রেয়াস ইয়ার, দিনেশ কার্তিক, মহেন্দ্র সিং ধোনি, হারদিক পান্ডে, অক্ষর প্যাটেল, যুভেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, ভুবনেশ্বর কুমার, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সিরাজ, আশিষ নেহারা (শুধুমাত্র ১ ম্যাচ)।

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট স্কোয়াড: বিরাট কোহলি (অধিনায়ক), লোকেশ রাহুল, মুরালি বিজয়, শিখর ধাওয়ান, চেতেশ্বর পুজারা, অাজিঙ্কা রাহানে, রোহিত শর্মা, রিদ্ধিমান সাহা, রবীচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, হারদিক পান্ডে, মোহাম্মদ শামি, উমেশ যাদব, ইশান্ত শর্মা, ভুবনেশ্বর কুমার।

বাংলাদেশ সময়: ১৩০৫ ঘণ্টা, ২৩ অক্টোবর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।