ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

কোহলির মাইলফলকের দিন ভারতের হার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪১২ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৭
কোহলির মাইলফলকের দিন ভারতের হার ছবি:সংগৃহীত

বিরাট কোহলির মাইলফলকের ম্যাচে হারের স্বাদ বরণ করলো ভারত। এদিন ক্যারিয়ারের ২০০তম ওয়ানডে খেলতে নেমেছিলেন ভারতীয় অধিনায়ক। যেখানে দুর্দান্ত এক সেঞ্চুরির দেখাও পান তিনি। তবে টম ল্যাথামের সেঞ্চুরি ও রস টেইলরের অন্যবদ্য ব্যাটিংয়ে জয় তুলে নেয় নিউজিল্যান্ড। তিন ম্যাচ সিরিজে ১-০তে এগিয়ে গেল সফরকারীরা।

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে প্রথমে ব্যাট করা ভারত আট উইকেটে ২৮০ রান করে। জবাবে এক ওভার বাকি থাকতে চার উইকেট হারিয়ে কিউইরা ২৮৪ করলে জয় নিশ্চিত হয় দলটির।

২৮১ রানে জয়ের লক্ষ্যে খেলতে নেমে শুরুটা ভালো করে নিউজিল্যান্ড ওপেনার মার্টিন গাপটিল ও কলিন মুনরো। তবে গাপটিল ৩২ ও মুনরো ২৮ রানে বিদায় নেন। দ্রুত বিদায় নেন অধিনায়ক কেন উইলিয়ামসন। কিন্তু এরপর ভারতের বিপক্ষে রেকর্ড পার্টনারশিপ গড়েন অভিজ্ঞ টেইলর ও ল্যাথাম। দু’জনে মিলে ১৮৮ রান করেন।

অবশ্য পাঁচ রানের আক্ষেপ নিয়ে মাঠ ছাড়েন টেইলর। ১০০ বলে আটটি চারের সাহায্যে ৯৫ করে বিদায় নেন তিনি। কিন্তু ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি তুলে নেন ল্যাথাম। ১০২ বলে আটটি চার ও দুটি ছক্কায় ১০৩ করে অপরাজিত থাকেন তিনি।  

এর আগে টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে দলের হাল একাই ধরেন কোহলি। তিন নম্বরে ব্যাট হাতে নেমে কোহলি করেন ১২১ রান। তার ১২৫ বলে সাজানো ইনিংসে ছিল ৯টি চার আর দুটি ছক্কার মার। ক্যারিয়ারের ৩১তম সেঞ্চুরির দেখা পান কোহলি।

কোহলির আগে এখন শুধুই ভারতের ব্যাটিং জিনিয়াস শচীন টেন্ডুলকার। সর্বোচ্চ ৪৯টি সেঞ্চুরি নিয়ে তালিকায় এক নম্বরে লিটল মাস্টার। এতোদিন ৩০টি সেঞ্চুরি নিয়ে দুইয়ে ছিলেন পন্টিং।

কোহলি ছাড়া দলের আর কেউ হাফসেঞ্চুরিও করতে পারেননি। কিউই বোলারদের মধ্যে ট্রেন্ট বোল্ট সর্বোচ্চ চারটি উইকেট নেন। আরেক পেসার টিম সাউদি তিন উইকেট পান।

ম্যাচ সেরার পুরস্কার পান সেঞ্চুরিয়ান ল্যাথাম।

আগামী ২৫ অক্টোবর পুনেতে দু’দলের দ্বিতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১০০৮ ঘণ্টা, ২৩ অক্টোবর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।