ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

নেইমারের লাল কার্ডের পরও পিএসজির স্বস্তি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৪০ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৭
নেইমারের লাল কার্ডের পরও পিএসজির স্বস্তি ছবি:সংগৃহীত

ফ্রেঞ্চ লিগ ওয়ানে প্রায় হারা ম্যাচে শেষ পর্যন্ত ড্রয়ের স্বস্তি নিয়ে মাঠ ছেড়েছে প্যারিস সেন্ট জার্মেই। অলিম্পিক মার্শেইর বিপক্ষে ২-২ গোলের ড্র করেছে উনাই এমরির শিষ্যরা। দলের হয়ে প্রথমার্ধে গোল করেন নেইমার। আর হার এড়িয়ে দলকে স্বস্তি এনে দেন এডিনসন কাভানি। তবে দ্বিতীয়ার্ধে নেইমার লাল কার্ড দেখে মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হয় পিএসজি।

রোববার রাতে মার্শেইর মাঠ স্তাদে ভেলোড্রমে আতিতিয়েতা নিতে যায় পিএসজি। তবে ম্যাচে দু’বার পিছিয়ে পড়েও ড্র করতে সমর্থ হয় সফরকারীরা।

 

এদিন খেলার মাত্র ১৬ মিনিটে ব্রাজিলিয়ান লুইস গুস্তাভোর গোলে এগিয়ে যায় মার্শেই। কিন্তু ৩৩ মিনিটে দারুণ এক গোল করে পিএসজিকে সমতায় ফেরান বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার নেইমার।

ম্যাচের দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার বাড়িয়ে দেয় পিএসজি। কিন্তু ৭৮তম মিনিটে ডান দিক থেকে ক্লিনটন এনজির ক্রসে পা ছুঁইয়ে স্বাগতিকদের ফের এগিয়ে দেন ফরাসি উইঙ্গার ফ্লোরিও থাওভিন।

১০ মিনিট পর টানা দুটি হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন নেইমার। ফাউলের শিকার হয়ে মাথা গরম করে প্রতিপক্ষের এক খেলোয়াড়কে ধাক্কা দিয়েছিলেন ব্রাজিল তারকা।

কিন্তু ম্যাচের অতিরিক্ত সময়ে সময়ে ডি-বক্সের বাইরে থেকে উরুগুইয়ান তারকা কাভানির জোরালো ফ্রি-কিক গোলে পরিণত হয়। হার এড়াতে সক্ষম হয় লিগ ওয়ানে অপরাজিত উনাই এমেরির দল। পাশাপাশি মার্শেইয়ের বিপক্ষে টানা ১৫ ম্যাচ অপরাজিত থাকল পিএসজি।

লিগ টেবিলে ১০ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পিএসজি। মোনাকো ২২ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে। ১৮ পয়েন্ট পাওয়া মার্শেইয়ের অবস্থান পঞ্চম।

বাংলাদেশ সময়: ০৯৪০ ঘণ্টা, ২৩ অক্টোবর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।