ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ঘরের মাঠে জয় তুলে নিল রিয়াল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০৪ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৭
ঘরের মাঠে জয় তুলে নিল রিয়াল ছবি:সংগৃহীত

দুর্বল এইবারের বিপক্ষে লা লিগার ম্যাচে জয় তুলে নিল রিয়াল মাদ্রিদ। অবশ্য ম্যাচে গোল পেতে বেশ বেগ পেতে হয়েছিলো জিনেদিন জিদান শিষ্যদের। তবে শেষ পর্যন্ত আত্মঘাতি গোলে এগিয়ে যাওয়ার পর মার্কো অ্যাসেনসিও ও মার্সেলোর গোলে ৩-০ ব্যবধানে জয় পায় ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

রোববার ঘরের মাঠ সান্থিয়াগো বার্নাব্যুতে এইবারকে আতিথিয়েতা জানায় রিয়াল। আর বল দখলের লড়াইয়ে পুরো ম্যাচেই আধিপত্য দেখায় দলটি।

এদিন ম্যাচের মাত্র ১৮ মিনিটেই এগিয়ে ‍যায় রিয়াল। প্রতিপক্ষের ফুটবলার পাওলো অলিভিয়েরার আত্মঘাতি গোলে লিড পায় স্বাগতিকরা। অ্যাসেনসিওর ক্রসে হেড থেকে দলকে বাঁচাতে গিয়ে উল্টো নিজেদের জালে বল জড়িয়ে দেন তিনি।

১০ মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন অ্যাসেনসিও। ইসকোর ক্রসে হাফ ভল্যি থেকে গোলটি করেন তিনি। তবে এ গোলে প্রতিপক্ষের গোলরক্ষকেরই ভুল ছিলো। তিনি সেভ করতে পারলেও শেষ পর্যন্ত রক্ষা করতে পারেননি। পরে ২-০ গোলে বিরতিতে যায় রিয়াল।

দ্বিতীয়ার্ধে আরও ধারালো হয়ে ওঠে রিয়াল। তবে বেশ কয়েকটি সুযোগ নষ্ট করেন দলের সেরা তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। কিন্তু ম্যাচের ৮২ মিনিটে দুর্দান্ত এক গোল করে দলের জয় নিশ্চিত করেন ব্রাজিলিয়ান তারকা মার্সেলো।

ম্যাচের বাকি সময় আর কোনো গোল না হলে শেষ পর্যন্ত ৩-০ ব্যবধানের জহয় নিয়েই মাঠ ছাড়ে জিদান শিষ্যরা। ঘরের মাঠে লিগে প্রথম তিন ম্যাচ জয় শূন্য থাকার পর টানা দ্বিতীয় ম্যাচ জিতল রিয়াল।

লিগ টেবিলে নয় ম্যাচে ছয় জয় ও দুই ড্রয়ে ২০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে রিয়াল মাদ্রিদ। আরেক ম্যাচে সেল্টা ভিগোকে ১-০ গোলে হারানো অ্যাতলেটিকো মাদ্রিদ ১ পয়েন্ট কম নিয়ে চতুর্থ স্থানে রয়েছে।

২৫ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে বার্সেলোনা। ৪ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে ভালেন্সিয়া।

বাংলাদেশ সময়: ০৮৫৭ ঘণ্টা, ২৩ অক্টোবর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।