ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

খেলা

শুরু হলো দ্বিতীয় বিভাগ দাবা লিগ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৪ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৭
শুরু হলো দ্বিতীয় বিভাগ দাবা লিগ ছবি: সংগৃহীত

রোববার (২২ অক্টোবর) থেকে শুরু হয়েছে ‘ওয়ালটন দ্বিতীয় বিভাগ দাবা লিগ-২০১৭’। ৭ দিন ব্যাপী এই প্রতিযোগিতা ২৮ অক্টোবর শেষ হবে।

এবারের এই প্রতিযোগিতায় ৩৩টি দল অংশগ্রহণ করেছে। বাংলাদেশের দাবা খেলোয়াড়দের পাশাপাশি ভারতের রেটিং প্রাপ্ত ৬ জন দাবাড়ু বিভিন্ন ক্লাবের হয়ে এই লিগে খেলছে।

৪ জন নিয়মিত ও ২ জন অতিরিক্ত খেলোয়াড় নিয়ে দাবা দল গঠন করা হয়েছে। লিগের খেলা সুইস-লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত হচ্ছে।

দ্বিতীয় বিভাগ দাবা লিগ চ্যাম্পিয়ন এবং রানার্স আপ দল আগামী ২০১৮ সালের প্রথম বিভাগ দাবা লিগে অংশগ্রহণের সুযোগ পাবে।

২০১৪ সালে ওয়ালটন গ্রুপ প্রিমিয়ার ডিভিশন, প্রথম বিভাগ ও বিজয় দিবস আন্তর্জাতিক রেপিড প্রতিযোগিতায় পৃষ্ঠপোষকতা করেছে। ২০১৫ সালে আন্তর্জাতিক রেটিং দাবা ও অ্যামেচার রেটিং দাবা প্রতিযোগিতায়ও ওয়ালটন পৃষ্ঠপোষকতা করেছে। তাছাড়া ২০১৫ এবং ২০১৬ সালের প্রিমিয়ার ডিভিশন, প্রথম বিভাগ এবং দ্বিতীয় বিভাগসহ তিনটি দাবা লিগেই ওয়ালটন পৃষ্ঠপোষকতা করেছে।  

রোববার বিকেলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার উদ্বোধন করেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের অপারেটিভ ডিরেক্টর (হেড অব স্পোর্টস এন্ড ওয়েলফেয়ার) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ-সভাপতি কে.এম শহীদউল্যা। উপস্থিত ছিলেন লিগ কমিটির সদস্য সচিব মাসুদুর রহমান দিপু ও আন্তর্জাতিক বিচারক ও প্রশাসনিক কর্মকর্তা হারুন অর রশিদ। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ-সভাপতি গাজী সাইফুল তারেক।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, ২২ অক্টোবর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad